শিরোনাম

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২৪, ০৪:৩৯ দুপুর
আপডেট : ০৬ জুলাই, ২০২৪, ০৪:৩৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডোমারে অগ্নিকান্ডে অর্ধকোটি টাকার সম্পদ ভষ্মিভূত

রতন কুমার,ডোমার (নীলফামারী): [২] নীলফামারী জেলার ডোমার পৌরসভার কাঁচাবাজারে রাতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে পুড়ে গেছে আটটি দোকান ও একটি বসতঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের ভাষ্যমতে অগ্নিকান্ডে তাদের প্রায় অর্ধকোটি টাকা ক্ষতিসাধিত হয়েছে। শনিবার দিবাগত রাত একটার দিকে ডোমার পৌর কাঁচাবাজারে বৈদ্যুতিক সটসার্কিট হতে আগুনের সূত্রপাত হয়।

[৩] প্রত্যক্ষদর্শী স্থানীয় কাউন্সিলর আখতারুজ্জামান সুমন বলেন, শনিবার দিবাগত রাতে পৌর কাঁচাবাজারের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহুর্তের মধ্যে চারিদিকে আগুন ছড়িয়ে পড়ে। সেসময় মুষুলধারে বৃষ্টি হচ্ছিল। আগুনে রুবেলের ডিমের আড়ৎ, জুয়েলের ডিমের দোকান, আজিজের ওষুধের দোকান, ভুট্টুর মুদি দোকান, রফিকুলের ডিমের দোকান, কাদের ও তরিকুলের চালের দোকান। কাচাঁবাজার ঘেষেঁ নুর মার্কেটের সালামের অটোর পার্টসের গোডাউন, কালামের টাইলসের গোডাউন, হিপ্পুর সারের দোকান সম্পুর্ণরুপে ভষ্মিভূত হয়। মার্কেটের সাথে মুকুল সওদাগরের একটি বসতঘর ক্ষতিগ্রস্থ হয়।

[৪] ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা বলেন, অগ্নিকান্ডে তাদের নগদ টাকাসহ প্রায় ৫০লক্ষাধিক  টাকার মালামাল পুড়ে গেছে। খবর পেয়ে ডোমার ও দেবীগঞ্জ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দুইঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন।

[৫] ডিম ব্যবসায়ী রুবেল বলেন, গত সপ্তাহে ঋন নিয়ে  ১৮হাজার ডিম কিনে আনা হয়েছে। আগুনে ১৮হাজার ডিম পুড়ে গেছে। মুদি দোকানি ভুট্টু বলেন, দোকানে প্রায় ১০লক্ষ টাকার মালামাল ছিল তাছাড়া নগদ টাকা ছিল ১০হাজারের মতো। দোকানে থাকা সব মালামালেই পুড়ে ছাই হয়ে গেছে। সারের দোকানদার হিপ্পু বলেন, তার দোকানে ২০লক্ষ টাকার বেশি সার ও কিটনাশক ছিল। সব সম্পদেই আগুনে শেষ হয়ে গেছে। টাইলস দোকানদার কালাম বলেন, আগুনে তার দুই ভাইয়ের প্রায় ১৫লক্ষ টাকার সম্পদ পুড়ে গেছে।

[৬] রবিবার সকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেন উপজেলা নির্বাহী অফিসার নাজমুল আলম বিপিএএ।

[৭] ডোমার ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর ভারপ্রাপ্ত ষ্টেশন অফিসার, লিটন চৌধুরী অগ্নিকান্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপনের কাজ চলছে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়