শিরোনাম
◈ বাংলাদেশ রেলওয়ের সঙ্গে ভবিষ্যতে কাজের আশ্বাস জাপান রাষ্ট্রদূতের ◈ নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেপ্তার হওয়া সিয়ামকে ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি ◈ অবৈধ টাকায় ভোগ-বিলাস এখন ফ্যাশন, এর উৎস কেউ জানতে চায় না: প্রধান বিচারপতি ◈ আগের কোটা আন্দোলনের ৩১ নেতা বিসিএসে উত্তীর্ণ হতে পারেনি: ওবায়দুল কাদের  ◈ পিএসসির প্রশ্নফাঁসের ঘটনায় সেই আবেদ আলী ও তার ছেলেসহ গ্রেপ্তার ১৭  ◈ নরসিংদীর রেললাইনে ৫ জনের  ছিন্নবিচ্ছিন্ন মরদেহ উদ্ধার, দেখতে গিয়ে আরেকজনের মৃত্যু ◈ ‘কোটা আন্দোলন চলবে’ ঘোষণা দিয়ে সাইন্সল্যাব ছাড়লেন শিক্ষার্থীরা ◈ কোটা আন্দোলনকারীদের ৬৫ সদস্যের সমন্বয় কমিটি গঠন ◈ রথযাত্রায় নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা মির্জা ফখরুলের ◈ বেগম খালেদা জিয়ার জীবন হুমকির মুখে: মির্জা ফখরুল

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২৪, ১০:৩৩ রাত
আপডেট : ০৫ জুলাই, ২০২৪, ১০:৩৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুষ্টিয়ায় দুই ভুয়া চিকিৎসককে জরিমানা

ফয়সাল চৌধুরী, কুষ্টিয়া: [২] কুষ্টিয়ার কুমারখালীতে দুই ভুয়া চিকিৎসকের ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কুষ্টিয়ার কুমারখালী পৌরসভার হলবাজার এলাকায় অভিযান চালায় উপজেলা প্রশাসন। 

[৩] ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিরুল আরাফাত। এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. রিফাত হিমেল ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

[৪] দণ্ডপ্রাপ্তরা হলেন : ভুয়া ডাক্তার আবুল বাসার সেতু (৩৬) এবং মো. তারেক মাহমুদ তরু (৩৫)। আবুল বাসার সেতুকেকে ৫০ হাজার টাকা এবং মো. তারেক মাহমুদ তরুকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া তাদের চেম্বার সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

[৫] ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, এক বছর ধরে চেম্বার খুলে নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিয়ে আবুল বাসার সেতু (৩৬) মেডিসিন, নাক, কান ও গলা রোগের চিকিৎসা দিয়ে আসছিলেন। প্রায় এক বছর ধরে হলবাজার এলাকায় ‘ডক্টর ভেলি’ নামে চেম্বার খুলে এ কাজ করছিলেন। বিশেষজ্ঞ চিকিৎসকের সাইনবোর্ড লাগিয়ে ও প্যাড ব্যবহার করে প্রতারণা করছিলেন। ইইউ যেঅপরদিকে মো. তারেক মাহমুদ তরু (৩৫) নামে আরেকজন ভুয়া দাঁতের ডাক্তার চিকিৎসা দিয়ে আসছিলেন। এ বিষয়ে তার কোন ডিগ্রী বা প্রশিক্ষণ নেওয়া ছিল না।

[৬] নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিরুল আরাফাত জানান, বৈধ কাগজপত্র ও যথাযথ প্রশিক্ষণ ছাড়াই চিকিৎসা দেওয়ার অপরাধে ভুয়া চিকিৎসক আবুল বাসার সেতুকে ৫০ হাজার টাকা এবং মো. তারেক মাহমুদ তরুকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়