শিরোনাম
◈ বেইজিং পৌঁছেছেন প্রধানমন্ত্রী, গার্ড অব অনার প্রদান ◈ নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া, দেখতে গেলেন মির্জা ফখরুল-রিজভী ◈ কোটা সংস্কারের দাবিতে ববি, রাবি ও বাকৃবির শিক্ষার্থীদের সড়ক, রেলপথ অবরোধ ◈ কোটা বাতিলের পক্ষে সরকার আন্তরিক: ওবায়দুল কাদের ◈ হায়দারাবাদের পথে বাংলাদেশ: ১২ দলীয় জোট ◈ নরসিংদীতে ট্রেনে কাটা পড়ে ৫ জনের মৃত্যু ◈ খালেদা জিয়া ফের অসুস্থ, এভারকেয়ার হাসপাতালে ভর্তি  ◈ প্রধানমন্ত্রীর চীন সফরে ২০টি  সমঝোতা স্মারক স্বাক্ষরিত হতে পারে: পররাষ্ট্র মন্ত্রী ◈ আজ সারাদেশে কোটা বাতিলের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২৪, ০৬:১৫ বিকাল
আপডেট : ০৫ জুলাই, ২০২৪, ০৬:১৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাউবি'র শিক্ষার্থীদের বই বিতরণ উৎসব অনুষ্ঠিত 

এ এইচ সবুজ, গাজীপুর: [২] বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মাধ্যমে শতভাগ নাগরিককে শিক্ষার আওতায় এনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাউবি কাজ করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা এবং স্মার্ট বাংলাদেশ রূপকল্প-২০৪১ বাস্তবায়নে সকলকে জ্ঞানভিত্তিক সমাজ গঠনে এগিয়ে আসতে হবে। 

[৩] শুক্রবার (৫ জুলাই) গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ভৃঙ্গরাজ তালেবাবাদ উচ্চ বিদ্যালয় স্টাডি সেন্টারে বাউবি'র ওপেন স্কুল পরিচালিত এসএসসি প্রোগ্রামের-২০২৪ ব্যাচে ভর্তি কৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও বই বিতরণ উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ূন আখতার এসব কথা বলেন।

[৪] এ সময় তিনি বলেন, বাউবি নিজ শিক্ষা বিস্তারের মাধ্যমে জ্ঞানভিত্তিক উদ্ভাবনী এবং অন্তর্ভুক্তিমূলক ডিজিটাল সমাজ গড়ে তোলার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে। আগামী দিনের উন্নত বাংলাদেশ ও দেশের ভবিষ্যৎ কারিগর গঠনে সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান। 

[৫] শিক্ষার্থীদের সঠিকভাবে এবং আন্তরিকতার সাথে পাঠ বুঝিয়ে দেয়ার জন্য টিউটরদের তাগিদ দেন। বাউবি'র বই মডিউলার এবং বিজ্ঞানসম্মত পদ্ধতিতে লেখা যা নিজে নিজে পাঠ করে বুঝা যায়। তিনি শিক্ষার্থীদের কাজের ফাঁকে অন্তত কিছু সময় বের করে নিয়মিতভাবে পাঠ অনুশীলনের পরামর্শ দেন। বই বিতরণ উৎসব অনুষ্ঠানের 'শুভ উদ্বোধন' করে উপাচার্য আরো বলেন, প্রত্যেক শিক্ষার্থীর সেবার মান নিশ্চিত এবং তাদের পাঠ সামগ্রী যথাসময়ে পৌঁছে দিতে সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।

[৬] ভৃঙ্গরাজ তালেবাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু ও উপ-উপাচার্য ( শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ওপেন স্কুলের দিন অধ্যাপক ড. সাবিনা ইয়াসমিন ও স্টুডেন্ট সাপোর্ট সার্ভিসেস বিভাগের পরিচালক ড. আনিস রহমান।

[৭] শুভেচ্ছা বক্তব্য রাখেন এসএসসি প্রোগ্রামের ভর্তি কমিটির সভাপতি ও ওপেন স্কুলের শিক্ষক ড. মো: জাকিরুল ইসলাম। আরো বক্তব্য রাখেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আজিবুর রহমান এবং শিক্ষার্থী জাহাঙ্গীর আলম ও ববিতা আক্তার। 

[৮] অনুষ্ঠানে বাউবি'র তথ্য ও গণসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক ড. আ.ফ.ম মেজবাহ উদ্দিন, এসএসসি প্রোগ্রামের ভর্তি কমিটির সদস্য অধ্যাপক ড. ইকবাল হুসাইন, ভর্তি কমিটির সদস্য ও ওপেন স্কুলের এসএসসি প্রোগ্রামের সমন্বয়কারী মেহেরীন মুনজারীন রত্না, গাজীপুর উপ-আঞ্চলিক কেন্দ্র প্রধান ড. মো: শওকত আলী, প্রশাসন বিভাগের যুগ্ম পরিচালক মো: নাসির উদ্দিন, টিউটর, সমন্বয়কারী, অভিভাবক ও স্থানীয় ব্যক্তিবর্গসহ কয়েক শত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

[৯] এই ওরিয়েন্টেশন ও বই বিতরণ উৎসব অনুষ্ঠান সকল আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রের মাধ্যমে একযোগে দেশব্যাপী বাউবি'র সকল স্টাডি সেন্টারে অনুষ্ঠিত হয়। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়