শিরোনাম
◈ আমরা সৎ থাকলে দুর্নীতি হওয়ার সুযোগ কম: ওবায়দুল কাদের ◈ আজ সারাদেশে কোটা বাতিলের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ রথযাত্রা ও কোটা বাতিলের আন্দোলন: সময় নিয়ে বের হতে বললো পুলিশ ◈ টাইব্রেকারে সুইজারল্যান্ডকে হারিয়ে, ইউরোর সেমিতে ইংল্যান্ড ◈ ‘পানি বণ্টন চুক্তিতে দেশের মানুষের আস্থা অর্জন করতে হবে’ ◈ কোটা বাতিলের দাবিতে রোববার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী  ◈ রাজশাহীতে ওসির ‘খাম’ আদান-প্রদানের ভিডিও ভাইরাল ◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২৪, ০৭:৩৭ বিকাল
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ০৭:৩৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফতুল্লায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল

মোশতাক আহমেদ, নারায়ণগঞ্জ: [২] ফতুল্লায় আওয়ামী লীগ নেতা সুরুজ মিয়াকে দিনেদুপুরে কুপিয়ে হত্যার প্রতিবাদে এবং খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নিহতের পরিবারসহ স্থানীয় এলাকাবাসী।

[৩] বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে বৈরি আবহাওয়া উপেক্ষা করে বৃষ্টিতে ভিজে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপি এই বিক্ষোভ কর্মসূচী পালন করেন পাঁচ শতাধিক নারী-পুরুষ।

[৪] এসময় মানব্বন্ধনে তারা বলেন, এলাকার মাদক ব্যবসায়ী, শীর্ষ সন্ত্রাসী ও কিশোর গ্যাং বাহিনী পরিকল্পিতভাবে সত্তুর বছরের বৃদ্ধ আওয়ামী লীগ নেতা সুরুজ মিয়াকে হত্যা করেছে। তাদের অভিযোগ, পুলিশ ও র‍্যাব এই মামলার বেশ কয়েকজন আসামিকে গ্রেপ্তার করলেও অধিকাংশ আসামিরা পলাতক রয়েছে। দ্রুত সব আসামিকে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।

[৫] উল্লেখ্য, নারায়ণগঞ্জ জেলা সদরের ফতুল্লা থানার আলীপাড়া এলাকায় ইট বালু সিমেন্ট সহ ইমারত নির্মান সামগ্রি সরবরাহ ব্যবসার নিয়ন্ত্রন, আধিপত্য বিস্তার ও চাঁদাবাজিতে বাঁধা দেয়ায় কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক সুরুজ মিয়ার সাথে স্থানীয় সন্ত্রাসি সালাউদ্দিন সালু ও তার ভাই আলাউদ্দিন হীরার মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এর জের ধরে গত ২৭ জুন দুপুরে স্থানীয় আলীপাড়া মসজিদে জোহর নামাজ আদায় করে বাড়ি ফেরার পথে ২০-২৫ জন সন্ত্রাসি এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে সুরুজ মিয়াকে। এসময় তাকে বাঁচাতে গিয়ে সন্ত্রাসিদের হামলায় আহত হন সুরুজ মিয়ার দুই ছেলেসহ চারজন।

[৬] ঘটনার পরদিন ২৮ জুন নিহতের ছেলে বাদি হয়ে ২১ জনের নাম উল্লেখ সহ এবং অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করে ফতুল্লা থানায় হত্যা মামলা করেন।

[৭] এই মামলায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ ও র‍্যাব।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়