শিরোনাম
◈ আমরা সৎ থাকলে দুর্নীতি হওয়ার সুযোগ কম: ওবায়দুল কাদের ◈ আজ সারাদেশে কোটা বাতিলের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ রথযাত্রা ও কোটা বাতিলের আন্দোলন: সময় নিয়ে বের হতে বললো পুলিশ ◈ টাইব্রেকারে সুইজারল্যান্ডকে হারিয়ে, ইউরোর সেমিতে ইংল্যান্ড ◈ ‘পানি বণ্টন চুক্তিতে দেশের মানুষের আস্থা অর্জন করতে হবে’ ◈ কোটা বাতিলের দাবিতে রোববার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী  ◈ রাজশাহীতে ওসির ‘খাম’ আদান-প্রদানের ভিডিও ভাইরাল ◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২৪, ০৬:৩১ বিকাল
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ০৬:৩১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মানিকগঞ্জে বন্ধুকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড

সিরাজুল ইসলাম, সিংগাইর: [২] মানিকগঞ্জের সিংগাইরে উত্তম আকাশ আলিফ হত্যা মামলায় ইামরান বিশু (২৫) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদন্ডও করা হয়েছে। 

[৩] ইরমান বিশু সিংগাইর উপজেলার চর গোলড়া এলাকার জামাল মোল্লার ছেলে। অপরদিকে নিহত উত্তম আকাশ আলিফ মানিকগঞ্জ সদর উপজেলার লেমুবাড়ী এলাকার আব্দুল আলিমের ছেলে। তিনি ঢাকার নিউ মার্কেট এলাকার একটি ছাপাখানায় চাকরি করতেন।

[৪] বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার আসামির উপস্থিতে এই রায় প্রদান করেন। ইরমান হোসেন ও উত্তম আকাশ আলিফ বন্ধু ছিলেন

[৫] আদালত সূত্রে  জানা যায়, ২০২০ সালের ১৭ ফেব্রুয়ারি রাতে আড্ডা দেওয়ার সময় উত্তম আকাশ আলিফের সাথে ইমরান বিশুর সাথে কথা কাটাকাটি হয় এবং কথা কাটাকাটির জেরে ইমরান বিশু তার প্যান্টের বেল্ড খুলে উত্তম আকাশ আলিফের গলায় পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। পরদিন ১৮ ফেব্রুয়ারি সকালে সিংগাইরের চরগোলড়া চকের ভিতর থেকে উত্তম আকাশ আলিফের মরদেহ উদ্ধার করেন থানা পুলিশ। ওই দিন সন্ধায় সিংগাইর থানার এসআই আলমগীর হোসেন বাদি হয়ে অজ্ঞাত আসামি করে মামলা করেন।

[৬] এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামি ইরমান হোসেনকে অভিযুক্ত করে ২০২০ সালের ৬ জুন আদালতে চার্শিট (অভিযোগপত্র) দাখিল করেন। এরপর পুলিশ ইরমান হোসেনকে গ্রেপ্তার করেন। মামলায় ১৮ জনের স্বাক্ষগ্রহণের পর উভয়পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষে দোষী প্রমাণিত হওয়ায় বিচারক অভিযুক্ত ইরমান বিশুর মৃত্যুদণ্ড’সহ ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

প্রতিনিধি/একে

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়