শিরোনাম
◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন ◈ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর জন্য এই অনুষ্ঠান: শেখ হাসিনা ◈ কেজিতে ১৫ থেকে ২০ টাকা দাম বাড়ল সবজির, পেঁয়াজ ১১০, কাঁচামরিচের ত্রিপল সেঞ্চুরি ◈ দাবার আসরেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ◈ নোবেলবিজয়ী কেনো এমডি পদের জন্য লালায়িত, বুঝলাম না: প্রধানমন্ত্রী ◈ পরিবর্তন এখন থেকেই শুরু হলো, প্রধানমন্ত্রী হিসাবে প্রথম ভাষণে কিয়ার স্টারমার ◈ সাংবাদিকদের সত্য তথ্য উপস্থাপন করার অনুরোধ মতিউরের স্ত্রী লাকীর ◈ আইজিপি পদে আরো ১ বছর থাকছেন আবদুল্লাহ আল মামুন ◈ বিএনপির অবস্থান সবসময় গণতান্ত্রিক মূল্যবোধের বিপরীত মেরুতে: ওবায়দুল কাদের

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০৫:৫৪ বিকাল
আপডেট : ০৩ জুলাই, ২০২৪, ০৫:৫৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জান, মাল নিরাপত্তা এবং অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সর্বোচ্চ প্রস্তুত রয়েছে দুর্যোগ মন্ত্রণালয়

উত্তম হাওলাদার, কলাপাড়া: [২] প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান বলেছেন, জান, মাল নিরাপত্তা এবং অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সর্বোচ্চ প্রস্তুত রয়েছে দুর্যোগ মন্ত্রণালয়। দেশের যে কোন দুর্যোগে প্রধানমন্ত্রীর নির্দেশে দুর্যোগ মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। ঝড় হোক, বন্যা হোক বাংলাদেশের যে কোন দুর্যোগে তার মন্ত্রণালয় ২৪ ঘন্টা খোলা থাকে।

[৩] বুধবার বেলা ১১টায় পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদ হলরুমে রিমালে ক্ষতিগ্রস্থ ৫২ জনকে ঢেউটিন ও ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত ৫৮ জনকে চেক প্রদান শেষে তিনি এসব কথা বলেন। 

[৪] প্রতিমন্ত্রী বলেন, শুধু বাংলাদেশ নয় দুর্যোগে অন্যান্য দেশের মানুষের মাঝে সহযোগিতার হাত বাড়িয়েছে সরকার। ইতেমধ্যে সিলেট, সুনামগঞ্জ ও মৌলভিবাজার’সহ দেশের বন্যা কবলিত ৫ জেলার জন্য ২ কোটি টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। এর আগে ঘূর্নিঝড় রেমালে ক্ষতিগ্রস্থদের সহায়তার জন্য ৫ কোটি টাকা বরাদ্ধ দেয়া হয়।

[৫] এসময় প্রতিমন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল ও প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে ২০০ জনকে চেক প্রদান, রেডক্রিসেন্ট সোসাইটির ২৫০ জনকে শুকনা খাবার ও বনবিভাগের সহায়তায় ৩ হাজার ফলজ চারা বিতরন করেন তিনি। 

[৬] অনুষ্ঠানে কলাপাড়া উপজেলা পরিদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল ইসলাম, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নাসির উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউসুফ আলী, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা, উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. হুমায়ুন কবির, সিপিপি কর্মকর্তা মো. আসাদুজ্জামান খান, বনবিভাগ কর্মকর্তা মো. মনিরুল ইসলাম, প্যানেল মেয়র হুমায়ুন কবির, উপজেলার সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়