শিরোনাম
◈ বাংলাদেশ রেলওয়ের সঙ্গে ভবিষ্যতে কাজের আশ্বাস জাপান রাষ্ট্রদূতের ◈ নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেপ্তার হওয়া সিয়ামকে ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি ◈ অবৈধ টাকায় ভোগ-বিলাস এখন ফ্যাশন, এর উৎস কেউ জানতে চায় না: প্রধান বিচারপতি ◈ আগের কোটা আন্দোলনের ৩১ নেতা বিসিএসে উত্তীর্ণ হতে পারেনি: ওবায়দুল কাদের  ◈ পিএসসির প্রশ্নফাঁসের ঘটনায় সেই আবেদ আলী ও তার ছেলেসহ গ্রেপ্তার ১৭  ◈ নরসিংদীর রেললাইনে ৫ জনের  ছিন্নবিচ্ছিন্ন মরদেহ উদ্ধার, দেখতে গিয়ে আরেকজনের মৃত্যু ◈ ‘কোটা আন্দোলন চলবে’ ঘোষণা দিয়ে সাইন্সল্যাব ছাড়লেন শিক্ষার্থীরা ◈ কোটা আন্দোলনকারীদের ৬৫ সদস্যের সমন্বয় কমিটি গঠন ◈ রথযাত্রায় নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা মির্জা ফখরুলের ◈ বেগম খালেদা জিয়ার জীবন হুমকির মুখে: মির্জা ফখরুল

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০৩:০০ দুপুর
আপডেট : ০৩ জুলাই, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মৌলভীবাজারে বিভিন্ন উপজেলায় বন্যার পানি বৃদ্ধি, দীর্ঘস্থায়ী বন্যার শঙ্কা

স্বপন দেব, মৌলভীবাজার: [২] টানা বৃষ্টি ও উজানে বৃষ্টিপাত অব্যাহত থাকায় জেলার কুলাউড়া, জুড়ী ও বড়লেখা উপজেলায় আবারও বন্যার পানি বাড়ছে। এদিকে রাজনগর উপজেলার ২টি ইউনিয়ন ও সদর উপজেলার ৩টি ইউনিয়নে বন্যার পানি বৃদ্ধি পেয়ে দীর্ঘস্থায়ী বন্যার রূপ নিয়েছে। গত দুই সপ্তাহের অধিক সময় থেকে পানির নীচে তলিয়ে রয়েছে কুলাউড়া পৌর সাভার ৫টি ওয়ার্ড, কুলাউড়া উপজেলা পরিষদ, জুড়ী উপজেলা পরিষদ’সহ ওইসব এলাকার বাড়িঘর, শিক্ষা প্রতিষ্ঠান ও রাস্তা ঘাট।

[৩] পানি উন্নয়ন বোর্ড জানায় বুধবার দুপুর ১টায় জানায়, মনুনদীর পানি শহরের চাঁদনীঘাট এলাকায় ২২৫ সে: মি:, কুশিয়ারা নদীর পানি শেরপুর পয়েন্টে ১৮ সে: মি: ও জুড়ী নদীর পানি বিপৎসীমার ১৮৪ সে: মি: বিপৎসীমার উপরদিয়ে প্রবাহিত হচ্ছে। ধলাই নদীর পানি বিপদ সীমার ২ সে: মি: উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

[৪] বৃষ্টিপাতের কারণে কুশিয়ারা, জুড়ী, ফানাই ও আন ফানাই নদী দিয়ে ঢলের পানি নেমে বন্যার পানি বৃদ্ধি পায়। দীর্ঘস্থায়ী বন্যায় এসব এলাকার পানিবন্দি সাধারণ মানুষ এখন চরম ভোগান্তি পড়েছেন। বন্যার কারণে যারা আশ্রয় কেন্দ্রে উঠেছেন তাদের বাড়ি ফেরা অনিশ্চিত হয়ে পরেছে।

[৫] সরকারি হিসেবে ৩ লাখ মানুষ এখনও পানিবন্ধি রয়েছেন। দীঘদিন বাড়ি-ঘর পানির নীচে তলিয়ে থাকায় সেগুলো ক্ষতিগ্রস্থ হচ্ছে। দুর্গত এলাকায় স্যানিটেশন, শিশু খাদ্য, বিশুদ্ধ পানি ও গো খাদ্যের তীব্র সংকট দেখা দিয়েছে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়