শিরোনাম
◈ পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী ◈ সচিব সভায় সম্পদের হিসাব প্রকাশ নিয়ে মতানৈক্য ◈ ঈশ্বরদীতে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে ৫ জন নিহত ◈ বিএনপির অবস্থান সবসময় গণতান্ত্রিক মূল্যবোধের বিপরীত মেরুতে: ওবায়দুল কাদের ◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে শিক্ষক-কর্মচারীদের কর্মবিরতিতে অচল ৩৫ বিশ্ববিদ্যালয় ◈ ব্যয়ের ক্ষেত্রে আবারও কৃচ্ছ সাধনের নীতিতে সরকার ◈ ওমান শিগগিরই বাংলাদেশীদের জন্য ওয়ার্কিং ভিসা চালুর চেষ্টা করছে ◈ ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পেলেন মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মুশতাক-ফাওজিয়া ◈ সিলেট কাস্টমস কমিশনার এনামুল হকের সম্পত্তি ক্রোকের নির্দেশ ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কিছু নেই: ড. ইউনূস

প্রকাশিত : ০২ জুলাই, ২০২৪, ০৬:৫৬ বিকাল
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০৬:৫৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরিষাবাড়ীতে মোবাইল দেখে পরিক্ষা: ২ শিক্ষককে অব্যাহতি, শিক্ষার্থী বহিস্কার 

মোস্তাক আহমেদ, সরিষাবাড়ী (জামালপুর): [২] জামালপুরের সরিষাবাড়ীতে এইচএসসি পরিক্ষা কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার করে প্রশ্নপত্র ফাঁস, উত্তর আদান-প্রদান ও নকলের দায়ে ১ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এসময় কক্ষ পরিদর্শক দুই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার (২ জুলাই) সরিষাবাড়ী সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটেছে। 

[৩] বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্র সচিব মাজনুনুল হক। অব্যাহতি প্রাপ্ত শিক্ষকরা হলো- চর বাঙ্গালী বিএম কলেজের শিক্ষক রুবেল মিয়া ও সরবান হাসান বিএম কলেজের শিক্ষক মহসিন মিয়া। এছাড়াও এস এম টেকনিক্যাল কলেজের শিক্ষার্থী সৈয়দ আহসান হাবীবকে বহিষ্কার করা হয়।

[৪] জানা যায়, মঙ্গলবার এইচএসসি (কারিগরি) ইংরেজি ২য় বিষয়ের পরিক্ষা চলছিল। এসময় সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে স্মার্টফোন সঙ্গে নিয়ে পরিক্ষা দিচ্ছিল শিক্ষার্থী আহসান হাবীব। এসময় স্মার্টফোন ব্যবহার ও নকলের দায়ে ঐ শিক্ষার্থীকে বহিষ্কার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার। এসময় পরিক্ষার হলে দ্বায়িত্বরত দুই শিক্ষক রুবেল ও মহসিন কে দ্বায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। সেই সাথে অব্যাহতি প্রাপ্ত ২ শিক্ষককে কারণ দর্শানোর চিঠিও দেয়া হয়েছে বলে জানা গেছে। 

[৫] এ ব্যাপারে কেন্দ্রে দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত কর্মকর্তা উপজেলার পাট অধিদপ্তরের পরিদর্শক আওরংগযেব বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার হল পরিদর্শনে গেলে বিষয়টি তার নজরে আসে। পরে ঐ শিক্ষার্থী ও কক্ষে দ্বায়িত্ব থাকা দুই শিক্ষকের বিরুদ্ধে তাৎখনিক ব্যবস্থা নেন।

[৬] এ বিষয়ে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, পরিক্ষা চলাকালীন সময়ে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করা হয়। এসময় সরকারী পাইলট উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে গিয়ে দেখতে পাই মোবাইল ব্যবহার করে পরিক্ষা দিচ্ছে। পরে ১ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া ওই কক্ষে দায়িত্বরত দুই শিক্ষককে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়