শিরোনাম
◈ বিএনপির অবস্থান সবসময় গণতান্ত্রিক মূল্যবোধের বিপরীত মেরুতে: ওবায়দুল কাদের ◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে শিক্ষক-কর্মচারীদের কর্মবিরতিতে অচল ৩৫ বিশ্ববিদ্যালয় ◈ ব্যয়ের ক্ষেত্রে আবারও কৃচ্ছ সাধনের নীতিতে সরকার ◈ বিহারে আরও তিনটি সেতু ভেঙেছে ◈ মালয়েশিয়ায় যেতে না পারা কর্মীদের ১৫ দিনের মধ্যে টাকা ফেরত দেয়ার নির্দেশ প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর ◈ ওমান শিগগিরই বাংলাদেশীদের জন্য ওয়ার্কিং ভিসা চালুর চেষ্টা করছে ◈ ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পেলেন মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মুশতাক-ফাওজিয়া ◈ সিলেট কাস্টমস কমিশনার এনামুল হকের সম্পত্তি ক্রোকের নির্দেশ ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কিছু নেই: ড. ইউনূস ◈ কোটা সরকার বাতিল করেছিল আদালত বহাল রেখেছেন: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ০২ জুলাই, ২০২৪, ০৩:৫৪ দুপুর
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০৩:৫৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সড়ক নয়, যেন ছোট ছোট পুকুর

রাকিবুল ইসলাম, (রায়পুর) লক্ষ্মীপুর: (২) সামান্য বৃষ্টি হলেই লক্ষ্মীপুর জেলার রায়পুর পৌরসভার বেশ কয়েকটি সড়ক মরণফাঁদে পরিণত হয়ে যায়। দেখে বোঝার উপায় থাকে না সেগুলো পাকা নাকি কাঁচা সড়ক। তার মধ্যে বেহাল দশায় রয়েছে পৌরসভার নতুন বাজার এলাকার মহিলা কলেজের সামনের সড়কটিও।

(৩) দেখলে মনে হবে যেন,হঠাৎ করে বৃষ্টির পানিতে সড়কে সৃষ্টি হয়েছে কাদামাটির ঘোলাটে পানির ছোটো-ছোটো পুকুর। প্রায় সব গর্তে জমেছে পানি। টানা প্রায় তিন দিনের বৃষ্টিতে মাটি ভিজে সড়ক কাদায় হয়ে গেছে একাকার। 

(৪) ফলে দুর্ভোগ ও ভোগান্তি পোহাতে হচ্ছে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার হাজার হাজার মানুষকে। আশঙ্কা করা হচ্ছে, ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। স্থানীয়দের অভিযোগ, বছরের পর বছর রাস্তাটি সংস্কারহীন অবস্থায় ছিলো। সম্প্রতি সংস্কার কাজ শুরু হলেও হঠাৎ করেই বন্ধ হয়ে যায় কাজ।

(৫) সরেজমিনে দেখা গেছে, রায়পুর পৌরসভা এলাকার পল্লী বিদ্যুৎ সমিতি ভবন থেকে মহিলা কলেজ হয়ে সড়কটি একেবারে বেহাল অবস্থায় রয়েছে। পাশাপাশি পথচারীরা কাদামাটি গায়ে লাগার ভয়ে পারছেন না চলাচল করতে।

(৬) মোটরসাইকেল চালকরাও রয়েছেন চরম দুর্ভোগে। জীবনের ঝুঁকি নিয়ে মোটরসাইকেল চালাচ্ছেন তারা। সড়কের পাশের লোকজন ও ব্যবসায়ীদের পড়তে হয়েছে চরম ভোগান্তিতে।
 
(৭) সোনাপুর ইউপির বাইসাইকেল চালক কবির খোকন বলেন, ‘আমি সপ্তাহে দুই দিন শুক্রবার ও সোমবার নতুন বাজার হাট থেকে কাঁচামাল সাইকেলে করে নিয়ে আসি। মাল নিয়ে আসতে যে কী কষ্ট হয়েছে, তা ভাষায় প্রকাশ করতে পারব না। 

(৮) রাস্তাটি দিয়ে চলাচল করা মোটরসাইকেল চালক মেহেদী ও সিয়াম বলেন, ‘বৃষ্টি হলেই পানি জমে। অবস্থা খুব খারাপ হয়ে যায়। মোটরসাইকেলের চাকার সাথে কাদা উঠে এসে জামা-কাপড় নষ্ট হয়ে যায়। পানি জমলে রাস্তাটি দেখে বোঝার উপায় থাকে না, কাঁচা নাকি পাকা সড়ক এটি।

(৯) জনগুরুত্বপূর্ণ এই সড়কটি নিয়ে যদি এখনই কোনো ব্যবস্থা নেয়া না যায়, তাহলে কিছুদিনের মধ্যেই পুরোপুরি চলাচলের অনুপযোগী হয়ে পড়বে। বিশেষ করে এই বর্ষা মৌসুম শেষ হওয়ার আগেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। দুর্ঘটনা প্রতিরোধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন এলাকাবাসী। 

(১০) রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল বলেন, রাস্তাটি টেন্ডার হয়েছে। ঠিকাদাররা কেন কাজ করছে না বলতে পারছি না। কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়