শিরোনাম
◈ শুক্রবার দুই দিনের সফরে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ◈ কোটা বহালের প্রতিবাদে মহাসড়কে জাবি শিক্ষার্থীদের অবরোধ ◈ কোটা বাতিলের দাবিতে তৃতীয় দিনেও শাহবাগে অবরোধ ◈ বৃষ্টি উপেক্ষা করেই কোটা সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীরা ◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে চতুর্থ দিনের মতো সর্বাত্মক কর্মবিরতিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা ◈ ১৪ আগস্ট পর্যন্ত বাড়ল ড. ইউনূসের জামিনের মেয়াদ ◈ তিস্তায় যে কোনো প্রকল্প নিতে পারে বাংলাদেশ: চীনের রাষ্ট্রদূত  ◈ বন্যায় সিলেট বিভাগের ৮৮৯ বিদ্যালয়ে পাঠদান স্থগিত ◈ হঠাৎ বৈঠক স্থগিত, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বসছেন না ওবায়দুল কাদের ◈ রংপুরে সেপটিক ট্যাংকে পড়ে প্রাণ গেল মা-ছেলেসহ ৩ জনের

প্রকাশিত : ০২ জুলাই, ২০২৪, ১১:১৬ দুপুর
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০৭:১৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আবহাওয়াজনিত কারনে

ফেনীর দুই উপজেলায় এইচএসসি পরীক্ষা স্থগিত

ইস্রাফিল ফকির: [২] ফেনীতে বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে ফুলগাজী ও পশুরাম উপজেলার এইচএসসি ও আলিম পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজ বাংলা দ্বিতীয় পত্র বিষয়ে পরীক্ষা হওয়ার কথা ছিল। সূত্র: ঢাকাপোস্ট, ঢাকা ট্রিবিউন

[৩] মঙ্গলবার (২ জুলাই) সকালে এ তথ্য জানান ফেনীর জেলা প্রশাসক শাহীনা আক্তার।

[৪] তিনি বলেন, মুহুরী নদীর বাঁধ ভেঙে ফুলগাজী ও পরশুরাম উপজেলার বেশ কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আজকের পরীক্ষা স্থগিতের ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছিল। বিষয়টি আমরা তিনবোর্ডকে (সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা শিক্ষাবোর্ড ও ভোকেশনাল) চিঠির মাধ্যমে অবগত করি। এরই পরিপ্রেক্ষিতে ফুলগাজী ও পরশুরাম উপজেলার এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। এবার ফুলগাজীতে চারটি ও পরশুরামে দুইটি কেন্দ্রে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। 

[৫] এর আগে এইচএসসি পরীক্ষার প্রথম দিনে ফেনীর ২৫টি কেন্দ্রে ১৮৫ জন শিক্ষার্থী অনুপস্থিত থাকার তথ্য নিশ্চিত করে জেলা প্রশাসন। অনুপস্থিত পরীক্ষার্থীর মাঝে এইচএসচিতে ১৩২ জন, অলিমে ৫১ জন ও ভোকেশনালে ২ জন রয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, চলতি বছর ফেনীর ২৫টি পরীক্ষা কেন্দ্রে ১১ হাজার ৪৮৬ জন পরীক্ষার্থী অংশ নেয়ার কথা ছিলো। কিন্তু পরীক্ষায় অংশ নেয় ১১ হাজার ৩০১ জন। অনুপস্থিত ছিলেন ১৮৫ জন।

[৬] জানা গেছে, ভারী বৃষ্টিপাত ও ভারতের উজানের পানিতে মুহুরী নদীর পানি বিপৎসীমার ১৩০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের চারটি স্থান ভেঙে জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলার বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। পাহাড়ি ঢলে ফেনীর ফুলগাজীর মুহুরী নদীর বেড়িবাঁধে ৩টি জায়গায় ভাঙন দেখা দিয়েছে। এতে লোকালয়ে পানি ঢুকতে শুরু করেছে।

আইএফ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়