শিরোনাম
◈ টাইব্রেকারে সুইজারল্যান্ডকে হারিয়ে, ইউরোর সেমিতে ইংল্যান্ড ◈ সবার সঙ্গে দেশের সুসম্পর্ক দেখে বিএনপির গাত্রদাহ হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ খুলনায় ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা ◈ ‘পানি বণ্টন চুক্তিতে দেশের মানুষের আস্থা অর্জন করতে হবে’ ◈ রাজধানীতে সহপাঠীর হাতে কলেজ শিক্ষার্থী খুন ◈ কোটা বাতিলের দাবিতে রোববার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ সারাদেশে অবরোধের কর্মসূচি দিয়েছে কোটাবিরোধী আন্দোলন ◈ চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী  ◈ রাজশাহীতে ওসির ‘খাম’ আদান-প্রদানের ভিডিও ভাইরাল ◈ চাঁদে যাওয়ার প্রস্তুতি নাও: শিশুদের প্রতি প্রধানমন্ত্রী 

প্রকাশিত : ০২ জুলাই, ২০২৪, ১১:০৯ দুপুর
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ১২:৫২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অফিস ফাঁকির অভিযোগ সুন্দরগঞ্জ মহিলা বিষয়ক কর্মকর্তার বিরুদ্ধে

রাশেদুল ইসলাম রাশেদ, সুন্দরগঞ্জ (গাইবান্ধা): [২] সরকারি নির্দেশনা অনুযায়ী অফিস সময়সূচি না মানার অভিযোগ উঠেছে গাইবান্ধার সুন্দরগঞ্জের মহিলা বিষয়ক কর্মকর্তা সুমি কায়সারের বিরুদ্ধে। সেবা প্রত্যাশীদের এমন অভিযোগে শোকজ করা হয়েছে তাকে। 

[৩] জানা গেছে, পবিত্র ঈদুল আজহার পরে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সরকারি অফিসের কার্যক্রম চলার বিষয়ে গত ৬ জুন (বৃহস্পতিবার) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে বলা হয়, ‘আগামী ১৯ জুন থেকে দেশের সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সরকার নির্ধারণ করল।’ 

[৪] কিন্তু আগেও সময় মতো অফিসে না আসা এবং অফিসে না এসেই ফিল্ডে যাওয়ার কথা বলে অফিস ফাঁকি দিতেন  সুমি কায়সার। নতুন নির্দেশনাও মানছেন না তিনি। এতে দূরদূরান্ত থেকে আসা গর্ভবতী নারী কিংবা অন্যান্য সেবা প্রত্যাশীদের ফিরে যেতে হতো সেবা না পেয়েই। 

[৫] এতে হয়রানির শিকার হতেন তারা। সুমি কায়সারের দেরিতে অফিসে আসা এবং মুভমেন্ট রেজিস্ট্রার স্বাক্ষর না করেই ফিল্ডে যাওয়া নিয়ে গতকাল এক সেবা প্রত্যাশীর লাইভ এখন সোসাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে। 

[৬] অপর এক সেবা প্রত্যাশী ওই কর্মকর্তার ছবি আপলোড করে তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘জেলা প্রশাসক গাইবান্ধা মহোদয়সহ সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের সুদৃষ্টি আকর্ষণ ও তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আকুল আবেদন করছি।’

[৭] তিনি আরও লিখেন, ‘গত ২৪ জুন ২০২৪ থেকে আজ ৩০ জুন পযন্ত সুন্দরগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা  মোছা: সুমি কায়ছার- অফিসে উপস্থিতি ২৪ জুন অফিসে ১০টা ৫২ মিনিট পযন্ত  উপস্থিত হয় নাই  ২৫ জুন ১০ টা ৩২ মিনিটে, ২৬, জুন ১০ টা ৪৮ মিনিট, ২৭ জুন ১০ টা ১৬ মিনিট, ৩০ জুন ১২ টা পার হয়ে গেলেও অফিসে উপস্থিত হয় নাই।’

[৮] তবে এ বিষয় মহিলা বিষয়ক কর্মকর্তা কে বলা হলে তিনি বলে আমার মাঠে কাজ ছিল।যদিও আমার জানা মতে অফিসে এসে হাজিরা খাতায় স্বাক্ষর করে তার পর যেতে হয়। (ভুল বললাম নাকি) (কমেন্ট)।

[৯] অফিসে বিলম্বে আসার বিষয়ে জানতে চাইলে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুমি কায়সার বলেন, বৃষ্টি ছিল বলে দেরি হয়েছে। কোথায় যাই- সেটা আমার উর্ধ্বতন কর্মকর্তা জানেন। 

[১০] উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম বলেন, প্রায়ই অফিস দেরি করে আসার অভিযোগে মহিলা বিষয়ক কর্মকর্তাকে কারণ দর্শাও নোটিশ দেওয়া হয়েছে। জবাব পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়