শিরোনাম
◈ শিক্ষকদের পেনশনবিরোধী প্রতিবাদে বিএনপির সমর্থন ◈ কোটা বাতিলের দাবিতে আবারও শাহবাগে অবস্থান শিক্ষার্থীদের ◈ কোটা বাতিলের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে জাবি শিক্ষার্থীরা ◈ ভেজাল ও নিম্নমানের ওষুধ বিরাট চ্যালেঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী ◈ সাজা কখনও স্থগিত হয় না: ড. ইউনূসের সাজা স্থগিতের আদেশ বাতিলের রায়ে হাইকোর্ট  ◈ যুক্তরাষ্ট্রের সন্ত্রাস বিরোধী দল বাংলাদেশে কাজ করছে ◈ গাজায় গণহত্যায় যুক্তরাষ্ট্রের ‘জড়িত থাকার অকাট্য’প্রমাণ রয়েছে: সাবেক ১২ কর্মকর্তা ◈ ঘুষের মামলায় আদালতে রায় পরিবর্তনের আবেদন ট্রাম্পের ◈ টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত ◈ মুশতাক আহমেদকে দীর্ঘমেয়াদে রাখতে চায় বিসিবি

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ০৪:২৩ দুপুর
আপডেট : ০১ জুলাই, ২০২৪, ০৪:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফতুল্লায় আওয়ামী লীগ নেতা হত্যা, গ্রেপ্তার আরও ৯

মোশতাক আহমেদ, নারায়ণগঞ্জ: [২] নারায়ণগঞ্জের ফতুল্লায় দিনেদুপুরে আওয়ামী লীগ নেতা সুরুজ মিয়াকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলার এজাহারভুক্ত চার আসামিসহ আরও নয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

[৩] রবিবার (৩০ জুন) রাতে গাজীপুর ও নারায়ণগঞ্জের ফতুল্লার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। সোমবার (১ জুলাই) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা।

[৪] সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, ত্যাকান্ডের ঘটনার ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে জড়িতদের চিহ্নিত করে তথ্য প্রযুক্তির সহায়তায় এই নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে এই হত্যাকান্ডের ঘটনায় র‌্যাব ও পুলিশের অভিযানে এ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে মোট ১৩ জনকে।

[৫] উল্লেখ্য, নারায়ণগঞ্জ জেলা সদরের ফতুল্লা থানার আলীপাড়া এলাকায় ইট বালু সিমেন্ট সহ ইমারত নির্মান সামগ্রি সরবরাহ ব্যবসার নিয়ন্ত্রন, আধিপত্য বিস্তার ও চাঁদাবাজিতে বাঁধা দেয়ায় কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক সুরুজ মিয়ার সাথে স্থানীয় সন্ত্রাসি সালাউদ্দিন সালু ও তার ভাই আলাউদ্দিন হীরার মধ্যে বিরোধ সৃষ্টি হয়।

[৬] এর জের ধরে গত ২৭ জুন (বৃহস্পতিবার) দুপুরে স্থানীয় আলীপাড়া মসজিদে জোহর নামাজ আদায় করে বাড়ি ফেরার পথে হীরা ও সালুর নেতৃত্বে ২০-২৫ জন সন্ত্রাসি সুরুজ মিয়াকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। এসময় সুরুজ মিয়াকে বাঁচাতে গিয়ে সন্ত্রাসিদের হামলায় আহত হন তার দুই ছেলেসহ চারজন।

[৭] ঘটনার পরদিন ২৮ জুন (শুক্রবার) নিহত সুরুজ মিয়ার ছেলে বাদি হয়ে ২১ জনের নাম উল্লেখ সহ এবং অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করে ফতুল্লা থানায় হত্যা মামলা করেন। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়