শিরোনাম
◈ ইসরায়েলের হামলায় হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডার নিহত, পাল্টা আক্রমণ ◈ নিজেদের স্বার্থ রক্ষা করেই ভারতের সঙ্গে ট্রানজিট করেছি: সংসদে প্রধানমন্ত্রী  ◈ পাট ও বৈচিত্র্য পূর্ণ পাটজাত পণ্য রপ্তানিতে ভর্তুকি দেওয়া হবে: বস্ত্রমন্ত্রী ◈ সিলেট-সুনামগঞ্জে বন্যায় সাড়ে ৩ লাখ ডলার সহায়তা দিলো যুক্তরাষ্ট্র ◈ কোটা আন্দোলনের ওপর ভর করেছে বিএনপি: ওবায়দুল কাদের ◈ নতুন শিক্ষাক্রমে প্রশ্নফাঁসের সুযোগ নেই: শিক্ষামন্ত্রী ◈ অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়ে শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা ◈ ২০৩৫ সালের মধ্যে দেশে পরীক্ষামূলকভাবে হাইড্রোজেন জ্বালানী ব্যবহার সম্ভব হবে: প্রধানমন্ত্রী  ◈ আবারও আবার বুয়েটের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার ◈ প্রত্যয় কর্মসূচি: অর্থমন্ত্রীকে আলোচনায় বসার চ্যালেঞ্জ ঢাবি শিক্ষক সমিতির

প্রকাশিত : ২৯ জুন, ২০২৪, ০৭:২৯ বিকাল
আপডেট : ২৯ জুন, ২০২৪, ০৭:২৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুষ্টিয়ায় পুলিশের ওপর হামলা: বিএনপির ৪ নেতা গ্রেপ্তার 

ফয়সাল চৌধুরী, কুষ্টিয়া: [২] কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীর সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় বিএনপি’র ৪ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে কুষ্টিয়া শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

[৩] গ্রেপ্তারকৃতরা হলেন কুষ্টিয়া জেলা বিএনপির সহ-সভাপতি কুতুব উদ্দিন(৬৫),যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম রিন্টু(৪৫),সদর থানা যুবদল কর্মী সাইদুল ইসলাম(৪০) ও ওয়ার্ড বিএনপি নেতা যুবরাজ(৪৫)। 

[৪] কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। পরে শনিবার (২৯ জুন) দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

[৫] এর আগে ৮ জুন (শনিবার) বিকেলে সদর উপজেলার বটতৈল ইউনিয়নের কবুরহাট সর্দার পাড়া এলাকায় অনুমতি না নিয়ে কর্মসূচী আয়োজন করলে পুলিশ সেখানে বাধাদিলে বিএনপি নেতা কর্মীরা পুলিশের উপর হামলা করে। এসময় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। 

[৬] সংঘর্ষের ঘটনায় পরেরদিন কুষ্টিয়া মডেল থানার উপ পুলিশ পরিদর্শক (এস আই) সাহেব আলী বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় বিশেষ ক্ষমতা আইন ও পূর্ব পরিকল্পিতভাবে ককটেল বোমা হেফাজতে রেখে সংঘাত মূলক ও জীবননাশের কার্য করার চেষ্টার অপরাধে মামলা দায়ের করেন। মামলায় ৩৭ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে আরও ২৫০ ব্যক্তিকে।

[৭] এদিকে এই চারজনকে গ্রেপ্তারের আগে মামলার প্রধান আসামি সাদিকুর রহমানকে পুলিশ গ্রেপ্তার করে। তিনি স্থানীয় ইউপি সদস্য ও সদর উপজেলার কবুরহাট মিয়াপাড়া এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে।

[৮] এসব বিষয়ে জানতে চাইলে কুষ্টিয়া জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী জাকির হোসেন সরকার বলেন, গতকাল শুক্রবার রাত সোয়া ১০টার দিকে শহরের কোর্ট ষ্টেশন এলাকা থেকে কুতুব উদ্দিন, রিন্টু ও সাইদুলকে গ্রেপ্তার করেছে পুলিশ। আর যুবরাজকে শহরের ছয় রাস্তার মোড় এলাকা থেকে গ্রেপ্তার করে। তবে এদের মধ্যে বিএনপি নেতা রিন্টু মামলার এজাহার নামীয় আসামী।

[৯] কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সোহেল রানা জানান, পুলিশের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এজাহার নামীয় আসামী বাদে বাকিদের একই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়