শিরোনাম
◈ এআইআইবি ৪০ কোটি ডলার বাজেট সহায়তা দিয়েছে ◈ ৪৬১টি উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ পরিবেশ এবং জলবায়ু সহযোগিতা জোরদার করবে কানাডা: পরিবেশমন্ত্রী  ◈ রাষ্ট্রপতির কাছে তিন দেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ ◈ খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল, বাসায় ফিরতে আরো কদিন লাগবে  ◈ শব্দদূষণে নাকাল রাজধানীবাসী, আইনের কার্যকর প্রয়োগ নেই ◈ তিস্তাচুক্তির মূল প্রতিবন্ধকতা মমতা: ওবায়দুল কাদের ◈ দুর্নীতির প্রমাণ পেলে কোনও কর্মকর্তা কর্মচারীর ছাড় নেই: মন্ত্রিপরিষদ সচিব ◈ বাংলাদেশে সব সম্প্রদায় সম্প্রীতির সঙ্গে বসবাস করে: প্রধানমন্ত্রী ◈ জুনে রেমিট্যান্স এসেছে প্রায় ৩০ হাজার কোটি টাকা

প্রকাশিত : ২৯ জুন, ২০২৪, ০৭:২৯ বিকাল
আপডেট : ২৯ জুন, ২০২৪, ০৭:২৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুষ্টিয়ায় পুলিশের ওপর হামলা: বিএনপির ৪ নেতা গ্রেপ্তার 

ফয়সাল চৌধুরী, কুষ্টিয়া: [২] কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীর সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় বিএনপি’র ৪ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে কুষ্টিয়া শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

[৩] গ্রেপ্তারকৃতরা হলেন কুষ্টিয়া জেলা বিএনপির সহ-সভাপতি কুতুব উদ্দিন(৬৫),যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম রিন্টু(৪৫),সদর থানা যুবদল কর্মী সাইদুল ইসলাম(৪০) ও ওয়ার্ড বিএনপি নেতা যুবরাজ(৪৫)। 

[৪] কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। পরে শনিবার (২৯ জুন) দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

[৫] এর আগে ৮ জুন (শনিবার) বিকেলে সদর উপজেলার বটতৈল ইউনিয়নের কবুরহাট সর্দার পাড়া এলাকায় অনুমতি না নিয়ে কর্মসূচী আয়োজন করলে পুলিশ সেখানে বাধাদিলে বিএনপি নেতা কর্মীরা পুলিশের উপর হামলা করে। এসময় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। 

[৬] সংঘর্ষের ঘটনায় পরেরদিন কুষ্টিয়া মডেল থানার উপ পুলিশ পরিদর্শক (এস আই) সাহেব আলী বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় বিশেষ ক্ষমতা আইন ও পূর্ব পরিকল্পিতভাবে ককটেল বোমা হেফাজতে রেখে সংঘাত মূলক ও জীবননাশের কার্য করার চেষ্টার অপরাধে মামলা দায়ের করেন। মামলায় ৩৭ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে আরও ২৫০ ব্যক্তিকে।

[৭] এদিকে এই চারজনকে গ্রেপ্তারের আগে মামলার প্রধান আসামি সাদিকুর রহমানকে পুলিশ গ্রেপ্তার করে। তিনি স্থানীয় ইউপি সদস্য ও সদর উপজেলার কবুরহাট মিয়াপাড়া এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে।

[৮] এসব বিষয়ে জানতে চাইলে কুষ্টিয়া জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী জাকির হোসেন সরকার বলেন, গতকাল শুক্রবার রাত সোয়া ১০টার দিকে শহরের কোর্ট ষ্টেশন এলাকা থেকে কুতুব উদ্দিন, রিন্টু ও সাইদুলকে গ্রেপ্তার করেছে পুলিশ। আর যুবরাজকে শহরের ছয় রাস্তার মোড় এলাকা থেকে গ্রেপ্তার করে। তবে এদের মধ্যে বিএনপি নেতা রিন্টু মামলার এজাহার নামীয় আসামী।

[৯] কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সোহেল রানা জানান, পুলিশের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এজাহার নামীয় আসামী বাদে বাকিদের একই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়