শিরোনাম
◈ বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে: শেখ হাসিনা ◈ সুন্দরবনের মধু বাংলাদেশের জিআই পণ্য হিসেবে স্বীকৃতি পাচ্ছে: মন্ত্রণালয় ◈ মতিউর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে দুদকের চিঠি  ◈ বেনজীরের ৪টি ফ্ল্যাটের তালা খুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ  ◈ সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তির দাবি ধৃষ্টতা ছাড়া কিছুই নয়: ওবায়দুল কাদের ◈ জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট পাস ◈ ফিলিপাইনে আতশবাজির গুদামে বিস্ফোরণে নিহত ৫ ◈ এমপিদের শুল্কমুক্ত গাড়ি আমদানির সুবিধা বহাল ◈ বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে ব্রাজিল ◈ শিক্ষার চেয়ে বিয়েতে দ্বিগুণ খরচ ভারতীয়দের

প্রকাশিত : ২৮ জুন, ২০২৪, ১০:৪৩ দুপুর
আপডেট : ২৮ জুন, ২০২৪, ১০:৪৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু

সনত চক্র বর্ত্তী, ফরিদপুর: ফরিদপুরে ১৫ দিন ব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু হয়েছে। মেলা উপলক্ষে সামাজিক বন বিভাগ ও জেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে সিভিল সার্জন অফিসের সামনে এসে শেষ হলে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এ কে আজাদ। 

এ সময় বক্তারা বৃক্ষ রোপণের গুরুত্ব তুলে ধরে বলেন, গাছ মানুষকে অক্সিজেন দেয়। পরিবেশের ভারসাম্য রক্ষা করে। সবাইকে একটি করে ফলজ বনজ ও ঔষধি গাছ রোপণ করার আহ্বান জা‌নান, পাশাপাশি সেগুলোকে পরিচর্যা করুন। ফরিদপুর চর অঞ্চলে বনায়ন কর্মসূচির কথা তুলে ধরে বলেন, এ বছর দেড় লাখ গা‌ছের চারা বিতরণ করা হয়েছে।

এ ছাড়া পদ্মা নদীর ভাঙন প্রতিরোধে গা‌ছের চারা রোপণ করা হবে।প‌রে ছাত্র-ছাত্রীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়। এবছর মোট ৩৫ স্টল র‌য়ে‌ছে বৃক্ষ মেলায়। এর আগে বেলুন উড়িয়ে বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়। পরে অতিথিরা মেলার বিভিন্ন স্টল ঘুরে দে‌খেন।

ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাউদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার তামান্না তাসনীম, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য খন্দকার গোলাম মাওলা নকশেবন্দী, বিভাগীয় বন কর্মকর্তা গোলাম কুদ্দুস ভূঁইয়া, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক রফিকুল ইসলাম, সহকারী বন কর্মকর্তা মোস্তফা আল হোসেন ও বেসরকারি নার্সারি মালিক সমিতির সভাপতি আক্কাস হোসেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়