শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ২৯ মে, ২০২২, ১২:২১ দুপুর
আপডেট : ২৯ মে, ২০২২, ১২:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সপ্তাহে ৫ দিন চলবে মৈত্রী এক্সপ্রেস

মৈত্রী এক্সপ্রেস

মাজহারুল ইসলাম: করোনার কারণে দুই বছরের বেশি সময় বন্ধ থাকার পর রোববার ঢাকার ক্যান্টনমেন্ট রেলস্টেশন থেকে ১৬৫ জন যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য আবারো চলাচল শুরু হলো মৈত্রী এক্সপ্রেসের।  সকাল ৮টা ১৫ মিনিটে যাত্রা শুরু করা ট্রেনটির উদ্বোধন করেন রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার। মৈত্রী এক্সপ্রেস ট্রেনটিতে ৪৫৬টি আসন থাকলেও টিকিট বিক্রি হয়েছে ১৭০টি। এরমধ্যে ভারতীয় যাত্রী ১৬ জন, ইন্দোনেশিয়ার একজন। 

রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ জানান, এখন থেকে ট্রেনটি সপ্তাহে পাঁচদিন চলাচল করবে। দেশে করোনা সংক্রমণের পর ২০২০ সালের ১৫ মার্চ থেকে মৈত্রী ও বন্ধন এক্সপ্রেসে বন্ধ হয়ে যায়। এর এক বছর পর মিতালী এক্সপ্রেস উদ্বোধন করা হয়। পরে ঈদুল ফিতরের আগে আকাশ ও সড়কপথে পুরোদমে যাতায়াত চালু হলেও বন্ধ ছিল রেল যোগাযোগ। 

ঢাকা ক্যান্টনমেন্ট রেলস্টেশনের ম্যানেজার লিটন চন্দ্র দে জাগো নিউজকে জানান, রোববার বিকেল চারটায় কলকাতা স্টেশনে পৌঁছাবে মৈত্রী এক্সপ্রেস। এরপর সোমবার কলকাতা থেকে যাত্রী নিয়ে একইদিন বিকেল চারটায় ঢাকা ফিরবে। করোনা পরবর্তী সময়ে ট্রেনটি যাত্রী কিছুটা কম থাকলেও ক্রমান্বয়ে যাত্রী বাড়বে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়