শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১০ জানুয়ারী, ২০২৩, ০৫:৩১ বিকাল
আপডেট : ১০ জানুয়ারী, ২০২৩, ০৬:০৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জুনে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত চলবে টেন: রেলমন্ত্রী 

নুরুল ইসলাম সুজন

মোফাজ্জল হোসেন : নুরুল ইসলাম সুজন বলেন,ঢাকা থেকে গেন্ডারিয়া  পর্যন্ত রেললাইনের কাজ বন্ধ রাখা হয়েছে কাজের সুবিধার জন্য। এখন আমাদের চ্যালেঞ্জিং হচ্ছে মাওয়া থেকে ঢাকা পর্যন্ত অংশটি। এখানে কাজে যে অগ্রগতি সেখানে আমরা আশা করছি আগামী জুনে ঢাকা থেকে ভাঙা পর্যন্ত রেল চলাচল শুরু করতে পারবে। এ লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি।

মঙ্গলবার (১০ জানুয়ারি) মুন্সিগঞ্জের মাওয়া রেলস্টেশন এলাকায় পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের অগ্রগতি পরিদর্শনে এসে এসব কথা বলেন মন্ত্রী। মন্ত্রী আরো বলেন, সামনে একটি নির্বাচন আছে, নির্বাচনী বছরে প্রকল্পের ৩ভাগের কাজের অগ্রগতির বিষয়ে টাইমলাইন ঠিক করেছিলাম।  

ভাঙা পর্যন্ত রেললাইন ছিলো, তার সঙ্গে কানেক্ট করতে পারলে পদ্মা সেতু রেল চলাচলের জন্য উপযোগী করতে পারবো। এখন পর্যন্ত সার্বিক কাজের অগ্রগতি ৭৩শতাংশ। 

তিনি আরো বলেন,  ভাঙা থেকে মাওয়া পর্যন্ত কাজ শতাংশ শেষ হয়েছে। আর ভাঙা থেকে যশোর পর্যন্ত ৬০ভাগ কাজ শেষ হয়েছে,  আর এই অংশটিতে (ঢাকা থেকে মাওয়া) ৬৯ভাগ পর্যন্ত কাজ শেষ হয়েছে।

প্রতিনিধি/এমএইচ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়