শিরোনাম
◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার

প্রকাশিত : ১০ জানুয়ারী, ২০২৩, ০২:১১ দুপুর
আপডেট : ১০ জানুয়ারী, ২০২৩, ০২:১১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীতে আরো ১৫টি কোম্পানির ৭১১টি বাসে ই-টিকিট সার্ভিস চালু

বাস

মাজহারুল ইসলাম : মঙ্গলবার সকাল থেকে রাজধানীর আজিমপুর, মোহাম্মদপুর, আবদুল্লাহপুর ও গাবতলী রুটে চলাচলরত আরো ১৫টি কোম্পানির ৭১১টি বাসে ই-টিকিট সার্ভিস চালু হয়েছে।

গত ৯ জানুয়ারি বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ জানান, ওই তিন অঞ্চলের ১৫টি বাস কোম্পানির ৭১১টি বাস ই-টিকিটিংয়ের মাধ্যমে যাত্রীদের কাছ থেকে ভাড়া আদায় করবে। আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে ঢাকা ও আশপাশের জেলায় চলাচলকারী দেশের সব বাস কোম্পানিকে ই-টিকিটিংয়ের আওতায় আনা হবে।

গণপরিবহনে নৈরাজ্য বন্ধে বিভিন্ন পরিবহন কোম্পানির ১ হাজার ৬৪৩টি গাড়িতে ই-টিকিটিং পদ্ধতি চালু করে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। 

ই-টিকিটিংয়ের জন্য একটি মনিটরিং সেল গঠন করা হয়েছে জানিয়ে খন্দকার এনায়েত উল্যাহ বলেন, দুজন কর্মকর্তা এটি সমন্বয় করবেন। এ জন্য একটি হটলাইন করা হয়েছে। যেখানে তিনটি নম্বর রয়েছে। সমিতির পক্ষ থেকে আটজনকে নিয়োগ দেয়া হচ্ছে, যারা পুরো ঢাকা শহর ঘুরে ঘুরে বিষয়টি দেখবেন। পাশাপাশি কয়েকটি কোম্পানির পক্ষ থেকেও বিশেষ চেকার রাখা হবে।

এমআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়