শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৩ জানুয়ারী, ২০২৩, ১১:৫০ দুপুর
আপডেট : ০৩ জানুয়ারী, ২০২৩, ০৫:৫২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রথম সপ্তাহে মেট্রোরেলে আয় ৪৬ লাখ ৮০ হাজার টাকা

মেট্রোরেল

মাজহারুল ইসলাম: যাত্রা শুরুর পর গত ২৯ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত পরিচালন বাবদ মেট্রোরেল আয় করেছে ৪৬ লাখ ৮০ হাজার ৩০০ টাকা। ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) জানায়, মেট্রোরেল চালুর প্রথম সপ্তাহের ৫ দিনে মেট্রোরেলের ৩২ হাজার ৮০৯টি সিঙ্গেল জার্নি টিকিট (এসজেটি) ও ৪ হাজার ৮০৪টি এমআরটি পাস বিক্রি হয়েছে। এসব থেকে ওই আয় হয়েছে। 

গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের উদ্বোধন করেন। এদিন কেবল প্রধানমন্ত্রীর সফরসঙ্গীরা টিকিট কেটে মেট্রোরেলে ভ্রমণ করেন। এ ছাড়া সেদিন সাধারণ যাত্রী চলাচল বন্ধ ছিল।

ডিএমটিসিএল জানায়, যাত্রী চলাচলের পঞ্চম দিন সোমবার ৭ হাজার ৬৩৫টি সিঙ্গেল জার্নি টিকিট এবং ১ হাজার ৬৩টি এমআরটি পাস বিক্রি হয়েছে। এসব থেকে আয় হয়েছে ১০ লাখ ১৪ হাজার ৪১০ টাকা। চতুর্থ দিনে ৯ লাখ ১৬ হাজার ৩৪০ টাকার টিকিট বিক্রি করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ। তৃতীয় দিনে টিকিট বিক্রি হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৭১০ টাকার। দ্বিতীয় দিনে ১ লাখ ৩৯ হাজার ৯৮০ টাকার টিকিট বিক্রি হয়েছে। আর মেট্রোরেলের যাত্রী চলাচলের প্রথম দিন (২৯ ডিসেম্বর) ৩ লাখ ৯৩ হাজার ৫২০ টাকার টিকিট বিক্রি হয়েছিল।
এমআই/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়