শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৯ ডিসেম্বর, ২০২২, ০৪:৪২ দুপুর
আপডেট : ৩০ ডিসেম্বর, ২০২২, ০৩:৫৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৫০০ টাকায় মেট্রোরেলের এমআরটি পাস

সঞ্চয় বিশ্বাস: মেট্রোরেলে যাতায়াতের জন্য এমআরটি পাস পেতে দিতে হবে সর্বমোট ৫০০ টাকা। এরমধ্যে কার্ডের জামানত হিসেবে কেটে নিবে ২০০ টাকা আর বাকি ৩০০ টাকা তার  ব্যালেন্স হিসেবে থাকবে, যা দিয়ে ভ্রমণ করা যাবে। আর যদি কেউ কার্ড জমা দেয় তাহলে জামানতের টাকা ফেরত দেবে সরকার। সমকাল

আজ বৃহস্পতিবার মে‌ট্রো‌রে‌লের নির্মাণ ও প‌রিচালনার দা‌য়ি‌ত্বে থাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) থেকে এই সব তথ্য জানানো হয়। 

ডিএমটিসিএল সূত্র জানায়, যারা নিয়মিত মেট্রোরেলে যাতায়াত করতে বারবার টিকিট সংগ্রহ করতে চান না, তাদের জন্য এই এমআরটি পাস কার্ড। এটি সংগ্রহ করে টাকা রিচার্জ করে যতবার খুশি ভ্রমণ করতে পারবে। 

এই এমআরটি পাস কার্ড সংগ্রহ করার জন্য একটি আবেদন ফরম পূরণ করতে হবে। ফরমটি ডিএমটিসিএল-এর ওয়েবসাইটে (dmtcl.gov.bd) পাওয়া যাবে। ফরমটি ডাউনলোড করে সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে। পরে মেট্রোরেলের যেকোনো স্টেশনের টিকিট কাউন্টারে গিয়ে এমআরটি পাস কার্ড সংগ্রহ করা যাবে।

ডিএমটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক জানান, বেলা ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত এমআরটি পাস দেওয়া হবে। আর এই কার্ডের মেয়াদ থাকবে ১০ বছর। 

স্টেশনের যে কোনো কাউন্টার থেকে এমআরটি পাস কার্ডে টাকা রিচার্জ করা যাবে। তাছাড়া যারা নিজেদের রিচার্জ নিজেরা করতে পারবেন, তারা টিকিট বিক্রয় মেশিনে টপ আপ অপশনে গিয়ে টাকা রিচার্জ করা যাবে।

এসবি২/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়