শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৮ ডিসেম্বর, ২০২২, ০৭:৩৮ বিকাল
আপডেট : ২৯ ডিসেম্বর, ২০২২, ১২:১২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেট্রোরেলে উঠতে ব্যাকুল সাধারণ মানুষ

সাধারণ মানুষ
সঞ্চয় বিশ্বাস: স্বপনের মেট্রোরেলের কারণে অনেক ভোগান্তিই সইতে হয়েছে উত্তরাবাসীর। উদ্বোধনে সেই ভোগান্তি আজ রূপ নিয়েছে আনন্দে। তাই তো বহুল কাঙ্ক্ষিত স্বপ্নের মেট্রোরেলে উঠতে যেন তর সইছে না উত্তরাবাসীর। জাগোনিউজ
 
বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টায় মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই মেট্রোরেল দেখতে সকাল থেকেই উত্তরার দিয়াবাড়ী মোড়ে জড়ো হয় আশপাশের এলাকার বাসিন্দারা।
 
উত্তরার বাসীন্দা নাহিদ হাসান উত্তরার-১৫ নম্বর সেক্টরে থাকেন। তিনি বলেন, মেট্রোরেল উদ্বোধন করায় আমাদের মধ্যে অনেক আনন্দ-উল্লাস কাজ করছে। মন চাচ্ছে এখনই দৌড়ে প্ল্যাটফর্মে চলে যাই। কিন্তু পুলিশ কাউকে ঢুকতে দিচ্ছে না। যত সময় লাগুক প্ল্যাটফর্ম এলাকায় গিয়ে এক পলক হলেও মেট্রোরেল দেখবো।
 
উত্তরা মেট্রো স্টেশন এলাকায় দেখা যায়, সকাল থেকেই স্টেশনে যাওয়ার চারপাশের সব রাস্তায় যান চলাচল বন্ধ থাকে। ওই এলাকার শত শত মানুষ হেটে উত্তরা গোল চত্বরে অবস্থান নেয়। তারা প্ল্যাটফর্ম এলাকায় যেতে চাইলে পুলিশ কাউকে ঢুকতে দেয়নি না। তবে তার পরেও অপেক্ষা করতে দেখা যায় সাধারণ মানুষদের।
 
স্থানীয় বাসিন্দারা জানান, দুপুর দেড়টার দিকে প্রধানমন্ত্রী উত্তরা প্ল্যাটফর্ম থেকে মেট্রোরেলে করে আগারগাঁও স্টেশনে যান। কিন্তু দুপুর ২টা পর্যন্ত রাস্তা আটকে রাখে পুলিশ। কাউকে মেট্রোরেল প্ল্যাটফর্ম এলাকায় যেতে দেওয়া হয়নি।
 
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জানান, মেট্রোরেল উদ্বোধনের পর ওই প্ল্যাটফর্ম সংলগ্ন একটি মাঠে সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। তবে সব অতিথি সমাবেশস্থল ত্যাগ করার পরেই সাধারণ মানুষকে প্ল্যাটফর্ম এলাকায় যেতে দেওয়া হবে। তবে আজ যাত্রী পরিবহন করবে না মেট্রোরেল। আগামীকাল সকাল থেকে যাত্রীরা মেট্রোরেল ব্যবহার করতে পারবেন।
 
পুলিশের এসআই ফরিদ হোসেন বলেন, মেট্রোরেল উদ্বোধনী অনুষ্ঠানের সব অতিথি যাওয়ার পর সাধারণ মানুষ প্লাটফর্ম এলাকায় যেতে পারবেন।
 
এসবি২/এএ
  • সর্বশেষ
  • জনপ্রিয়