শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৮ ডিসেম্বর, ২০২২, ০১:২৮ দুপুর
আপডেট : ২৯ ডিসেম্বর, ২০২২, ০৩:৩৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সপ্তাহে একদিন বন্ধ থাকবে মেট্রোরেল

মেট্রোরেল

মাজহারুল ইসলাম : আগামীকাল বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) হতে উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও অংশে প্রথমবারের মতো যাত্রী নিয়ে চলবে শীতাতপ নিয়ন্ত্রিত মেট্রোরেল। প্রথমদিকে সীমিত পরিসরে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে মেট্রোরেল। পৌনে ১২ কিলোমিটার উড়াল-রেলপথে মাত্র ১০ মিনিট ১০ সেকেন্ডে উত্তরা থেকে আগারগাঁও আসা যাবে। তবে আপাতত প্রতি মঙ্গলবার বন্ধ থাকবে মেট্রোরেল। 

আগামী ২৬ মার্চ থেকে উত্তরা-আগারগাঁও রুটে পুরোদমে চলবে মেট্রোরেল। সেদিন সব স্টেশন থেকেই যাত্রীরা উঠা-নামা করতে পারবেন। পুরোদমে চলাচল শুরু হলে মেট্রোরেল চলবে ভোর থেকে রাত ১২টা পর্যন্ত। অভ্যস্ততার জন্য ধাপে ধাপে পথের সাতটি স্টেশনে যাত্রাবিরতি করবে যাত্রী ওঠানামার জন্য। তখন ১৭ মিনিট সময় লাগবে। ট্রেনের সর্বোচ্চ ধারণক্ষমতা ২ হাজার ৩০৮ জন হলেও আপাতত ২০০ যাত্রী নিয়ে চলবে। 

২০২৩ সালের ডিসেম্বর মাসে উত্তরা থেকে মতিঝিল এবং ২০২৫ সালে মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত চলবে মেট্রোরেল। উত্তরা থেকে মতিঝিলে যেতে ৩৮ মিনিট লাগবে। তখন ঘণ্টায় ৬০ হাজার অর্থাৎ দিনে ৫ লাখ যাত্রী মেট্রোরেলে চলাচল করতে পারবেন।

এমআই/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়