শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৩ ডিসেম্বর, ২০২২, ০৯:৪০ সকাল
আপডেট : ১৩ ডিসেম্বর, ২০২২, ১২:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১০ ঘণ্টা পর মালবা‌হী ট্রেনের বগি উদ্ধার, ট্রেন চলাচল স্বাভাবিক

মালবাহী ট্রেন

হ্যাপী আক্তার: টাঙ্গাইলের কালিহাতী উপজেলার রাজাবা‌ড়ি রেলক্রসিংয়ে লাইনচ্যুত মালবাহী ট্রেন ১০ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। ট্রেন লাইনচ্যুতের কারণে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও দ‌ক্ষিণাঞ্চ‌লের ট্রেন চলাচল বন্ধ ছিল। যা এখন স্বাভাকি হয়েছে। ডিবিসি নিউজ, আর-যমুনা টিভি

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে ঢাকা রেলওয়ে বিভাগের বিভাগীয় প্রকৌশলী জহিরুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (১২ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দি‌কে ওই রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে। ট্রেনের বগি লাইনচ্যুতির ঘটনায় টাঙ্গাইল-ময়মনসিংহ-জামালপুর আঞ্চলিক মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল।

এসময় টাঙ্গাইল রেলওয়ে স্টেশনের মাস্টার মো. সোহেল খান জানান, উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী একটি মালবাহী ট্রেন রাত সাড়ে ১০টার দিকে কালিহাতী উপজেলার রাজাবাড়ি নামক স্থানে টাঙ্গাইল ময়মনসিংহ সড়কের রেল ক্রসিং অতিক্রমের সময় একটি বগি লাইনচ্যুত হয়। লাইনচ্যুত হওয়ার বিষয়টি ঢাকায় রেলওয়ে বিভাগকে জানানো হয়েছে। রিলিফ ট্রেন এসে লাইনচ্যুত হওয়া বগি উদ্ধার করবে। 

স্থানীয়রা জানান, উত্তরবঙ্গ থে‌কে ছে‌ড়ে আসা একটি মালবাহী ট্রেন ঢাকার দি‌কে যাওয়ার সময় কা‌লিহাতী উপজেলার রাজাবা‌ড়ি রেলক্রসিং পার হওয়ার সময় সোমবার সাড়ে ১০টায় ট্রেনটির ১১ নম্বর ব‌গি লাইনচ‌্যুত হয়। এ সময় বন্ধ হয়ে যায় ওই রেললাইনের ট্রেন চলাচল। খবর পেয়ে মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে।

এদিকে দুর্ঘটনা কব‌লিত মালবা‌হী ট্রেন উদ্ধার না হওয়ায় মঙ্গলবার সকাল পর্যন্ত ঢাকা থে‌কে ছে‌ড়ে আসা দ্রুতযান এক্স‌প্রেস টাঙ্গাইল স্টেশনে, পঞ্চগড় এক্স‌প্রেস ম‌হেড়া স্টেশনে, বেনা‌পোল এক্স‌প্রেস ঢাকায় অবস্থান কর‌ছে ও লালম‌নি এক্স‌প্রেস টঙ্গী স্টেশনসহ রাতের ট্রেনগু‌লো আটকা পড়ে।

বিভাগীয় প্রকৌশলী জহিরুল হক জানান, ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার খবর পেয়ে মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে উদ্ধারকারী ট্রেন নিয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করা হয়েছে। আশা করা যাচ্ছে সকাল ৯টার দিকে এ লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

ডিএন/জেটি/আরটি/এইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়