শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৫ নভেম্বর, ২০২২, ০৯:৩৮ সকাল
আপডেট : ০৫ নভেম্বর, ২০২২, ১১:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভোলা-বরিশাল রুটের গণপরিবহন, দুর্ভোগে যাত্রীরা

মহসীন কবির: ভোলা-বরিশাল রুটে টানা তিন দিন ধরে বন্ধ আছে লঞ্চ ও স্পিডবোট চলাচল এবং দুইদিন ধরে বন্ধ বাস চলাচল। আগে থেকে ঘোষণা না দিয়ে হঠাৎ করে দক্ষিণাঞ্চলের গুরুত্বপূর্ণ এ রুটে ধর্মঘটের ডাকে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা।

ঘাটে এসে কোনো নৌ-যান না পেয়ে যাত্রীদের পড়তে হচ্ছে চরম বিরম্বনায়। অনেকেরই গন্তব্যে যেতে নদীর পাড়ে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে শেষ পর্যন্ত ফিরে যেতে হচ্ছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। তবে বেশি ভোগান্তি পোহাচ্ছেন নারী ও শিশুরা। এছাড়া চিকিৎসা নিতে আসা অসুস্থ রোগী ও তাদের স্বজনদেরও যেন ভোগান্তির শেষ নেই। একই অবস্থা ভোলার বাস যাত্রীদেরও। ডিবিসি টি।ি ও বাংলানিউজ

যাত্রী জুবায়ের হোসেন বলেন, জরুরি কাজে বাগেরহাট থেকে ভোলা এসেছিলাম। বরিশাল হয়ে ফিরবো বলে শনিবার (০৫ নভেম্বর) সকালে ঘাটে আসি। কিন্তু কোনো লঞ্চ চলছে না এবং বিকল্প কোনো ব্যবস্থাও নেই। আমাদের ভোগান্তির যেন শেষ নেই।

আরেক যাত্রী নুর আলম বলেন, আমার শশুর অসুস্থা থাকায় তাকে দেখতে বরিশাল যেতে হবে। কিন্তু লঞ্চ-স্পিটবোট কিছুই চলছে না। কিভাবে যাবো তা কিছুতেই বুঝতে পারছি না। কখন লঞ্চ চলবে তাও জানা নেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়