শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ০৫ নভেম্বর, ২০২২, ০৯:৩৮ সকাল
আপডেট : ০৫ নভেম্বর, ২০২২, ১১:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভোলা-বরিশাল রুটের গণপরিবহন, দুর্ভোগে যাত্রীরা

মহসীন কবির: ভোলা-বরিশাল রুটে টানা তিন দিন ধরে বন্ধ আছে লঞ্চ ও স্পিডবোট চলাচল এবং দুইদিন ধরে বন্ধ বাস চলাচল। আগে থেকে ঘোষণা না দিয়ে হঠাৎ করে দক্ষিণাঞ্চলের গুরুত্বপূর্ণ এ রুটে ধর্মঘটের ডাকে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা।

ঘাটে এসে কোনো নৌ-যান না পেয়ে যাত্রীদের পড়তে হচ্ছে চরম বিরম্বনায়। অনেকেরই গন্তব্যে যেতে নদীর পাড়ে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে শেষ পর্যন্ত ফিরে যেতে হচ্ছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। তবে বেশি ভোগান্তি পোহাচ্ছেন নারী ও শিশুরা। এছাড়া চিকিৎসা নিতে আসা অসুস্থ রোগী ও তাদের স্বজনদেরও যেন ভোগান্তির শেষ নেই। একই অবস্থা ভোলার বাস যাত্রীদেরও। ডিবিসি টি।ি ও বাংলানিউজ

যাত্রী জুবায়ের হোসেন বলেন, জরুরি কাজে বাগেরহাট থেকে ভোলা এসেছিলাম। বরিশাল হয়ে ফিরবো বলে শনিবার (০৫ নভেম্বর) সকালে ঘাটে আসি। কিন্তু কোনো লঞ্চ চলছে না এবং বিকল্প কোনো ব্যবস্থাও নেই। আমাদের ভোগান্তির যেন শেষ নেই।

আরেক যাত্রী নুর আলম বলেন, আমার শশুর অসুস্থা থাকায় তাকে দেখতে বরিশাল যেতে হবে। কিন্তু লঞ্চ-স্পিটবোট কিছুই চলছে না। কিভাবে যাবো তা কিছুতেই বুঝতে পারছি না। কখন লঞ্চ চলবে তাও জানা নেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়