শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৩ নভেম্বর, ২০২২, ০৪:১৪ দুপুর
আপডেট : ০৩ নভেম্বর, ২০২২, ০৭:০৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বরিশাল-ভোলা বন্ধ হলো লঞ্চ চলাচল

সঞ্চয় বিশ্বাস : এবার বন্ধ হলো বরিশাল-ভোলা অভ্যন্তরীণ রুটে চলাচল করা ১৩টি লঞ্চ সহ স্পিডবোট।  এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। এদিকে, আগামী ৫ নভেম্বর বরিশালে বিএনপির মহাসমাবেশে বাধা সৃষ্টির জন্যই লঞ্চ-স্পিডবোট বন্ধ করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলটি নেতাকর্মীরা। রাইজিং বিডি, বাংলা ট্রিবিউন

লঞ্চ চলাচল বন্ধের বিষয়ে মা‌লিক স‌মি‌তি কিছু না জানালেও বিআইড‌ব্লিউ‌টিএ’র নৌ নিরাপত্তা ও ট্রা‌ফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক ক‌বির হোসেন জানান, ভোলায় আওলাদ নামক এক‌টি লঞ্চে বুধবার হামলার ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে সকাল থেকে শুধু ভোলা রুটে লঞ্চ চলছে না। তবে মেহে‌ন্দিগঞ্জ ও মজু চৌধুরীর হাট রুটের লঞ্চগু‌লো এখনও চলাচল করছে।

বিএনপির বিভাগীয় গণসমাবেশের সমন্বয়ক ডা. এজেডএম জাহিদ হাসান বলেন, ‘গণসমাবেশের এক মাস আগেই যাত্রীবাহী বাসের চলাচল বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। এরপর থ্রিহুইলার বন্ধের ঘোষণা আসে। এখন বরিশাল-ভোলা রুটের লঞ্চ চলাচল বন্ধ করা হলো। আগামী ৫ নভেম্বর দেশের সর্ববৃহৎ সমাবেশকে সামনে রেখে নেতাকর্মীরা আসতে শুরু করেছে। 

আগামী ৪ ও ৫ নভেম্বর বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে সব ধরনের যাত্রীবাহী বাস চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে বাস মালিক গ্রুপ। নির্বিঘ্নে থ্রি-হুইলার চলাচলের দাবিতে ৪ ও ৫ নভেম্বর বরিশাল জেলায় সব ধরনের থ্রি-হুইলার বন্ধের ঘোষণা দিয়েছে মালিক ও শ্রমিক ইউনিয়ন।

এসবি২/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়