শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ২০ অক্টোবর, ২০২২, ১১:২৫ দুপুর
আপডেট : ২০ অক্টোবর, ২০২২, ১১:২৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ফেডারেশনের ১০ দফা দাবি বাস্তবায়নে বিক্ষোভ

বিক্ষোভ

অপু রহমান, নারায়ণগঞ্জ: বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ফেডারেশনের দশ দফা দাবি বাস্তবায়নের লক্ষে কয়েকশত শ্রমিক একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল করেছেন। 

২০অক্টোবর বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন গোদনাইল মেঘনা ডিপোর সামনে থেকে বিক্ষোভ মিছিলটি পদ্মা ডিপোসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন। 

বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও গোদনাইল মেঘনা ডিপো শাখার সভাপতি আশ্রাফ উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত বিক্ষোভ মিছিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও গোদনাইল পদ্মা ডিপো শাখার সভাপতি হাজী জাহিদ হোসেন। 

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, গোদনাইল পদ্মা ডিপো শাখার সাধারণ সম্পাদক ফারুক হোসেন, মহিউদ্দিন সানি, জাকির হোসেন, মহসিন মিয়া, ইফতি মিয়া, মুন্না খান, সুমন মিয়া, রুহুল আমিন জনি, আলামিন মিয়াসহ আরো অনেকে। 

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও গোদনাইল মেঘনা ডিপো শাখার সভাপতি আশ্রাফ উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, তিনি মানবতার মা, ট্যাংকলরি শ্রমিকদের আস্থা আর ভালবাসার শেষ ঠিকানা। দীর্ঘদিন ধরে আমরা এসকল দাবি কথা জানিয়ে আসছি কতৃপক্ষের নিকট। মাননীয় মন্ত্রী নসরুল হাসিম বিপু তিনিও একজন বিচক্ষন মন্ত্রী। আমাদের শ্রমিকদের যাপিত জীবনের সুখ দু:খের কথাগুলো বিবেচনা করে দাবিগুলো বাস্তবায়ন করলে আমরা কৃতজ্ঞ থাকবো তাদের উপর। 

এসময় তিনি বলেন, আমরা আগামী ২৩ অক্টোবর সকাল ৬টা থেকে শান্তিপূর্ণ কর্মসূচী পালন করব। সরকার দাবিগুলো বাস্তবায়ন করে দিলে আমাদের ট্যাংকলরী শ্রমিকদের ভাগ্যের উন্নয়ন হবে। নানামুখী ঝোপজামেলা থেকে মুক্তি পাবে এই সেক্টরে কাজ করা হাজার হাজার শ্রমিকরা। 

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও  পদ্মা ডিপো শাখার সভাপতি হাজী জাহিদ হোসেন বলেন, আমরা ট্যাংকলরী শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার জন্য মাঠে নেমেছি। এই সরকার শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠা করার সরকার। আমরা আশা করব, আমাদের দাবিগুলো বাস্তবায়ণ করে ট্যাংকলরী শ্রমিকদের সেবার মান উন্নয়ণে এগিয়ে আসবে কর্তৃপক্ষ।

 তিনি আরো বলেন, সড়ক মহাসড়কে ট্যাংকলরীতে পুলিশের হয়রানী, ট্যাংকলরী শ্রমিকদের নিয়োগ, নূন্যতম মুজুরী কাঠামো নির্ধারণ, বীমার টাকা কার্যকর, চাকলদের ডার্ভিং লাইসেন্স প্রদানসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষে তাদের এই কর্মসূচী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়