শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ২০ অক্টোবর, ২০২২, ১১:২৫ দুপুর
আপডেট : ২০ অক্টোবর, ২০২২, ১১:২৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ফেডারেশনের ১০ দফা দাবি বাস্তবায়নে বিক্ষোভ

বিক্ষোভ

অপু রহমান, নারায়ণগঞ্জ: বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ফেডারেশনের দশ দফা দাবি বাস্তবায়নের লক্ষে কয়েকশত শ্রমিক একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল করেছেন। 

২০অক্টোবর বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন গোদনাইল মেঘনা ডিপোর সামনে থেকে বিক্ষোভ মিছিলটি পদ্মা ডিপোসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন। 

বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও গোদনাইল মেঘনা ডিপো শাখার সভাপতি আশ্রাফ উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত বিক্ষোভ মিছিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও গোদনাইল পদ্মা ডিপো শাখার সভাপতি হাজী জাহিদ হোসেন। 

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, গোদনাইল পদ্মা ডিপো শাখার সাধারণ সম্পাদক ফারুক হোসেন, মহিউদ্দিন সানি, জাকির হোসেন, মহসিন মিয়া, ইফতি মিয়া, মুন্না খান, সুমন মিয়া, রুহুল আমিন জনি, আলামিন মিয়াসহ আরো অনেকে। 

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও গোদনাইল মেঘনা ডিপো শাখার সভাপতি আশ্রাফ উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, তিনি মানবতার মা, ট্যাংকলরি শ্রমিকদের আস্থা আর ভালবাসার শেষ ঠিকানা। দীর্ঘদিন ধরে আমরা এসকল দাবি কথা জানিয়ে আসছি কতৃপক্ষের নিকট। মাননীয় মন্ত্রী নসরুল হাসিম বিপু তিনিও একজন বিচক্ষন মন্ত্রী। আমাদের শ্রমিকদের যাপিত জীবনের সুখ দু:খের কথাগুলো বিবেচনা করে দাবিগুলো বাস্তবায়ন করলে আমরা কৃতজ্ঞ থাকবো তাদের উপর। 

এসময় তিনি বলেন, আমরা আগামী ২৩ অক্টোবর সকাল ৬টা থেকে শান্তিপূর্ণ কর্মসূচী পালন করব। সরকার দাবিগুলো বাস্তবায়ন করে দিলে আমাদের ট্যাংকলরী শ্রমিকদের ভাগ্যের উন্নয়ন হবে। নানামুখী ঝোপজামেলা থেকে মুক্তি পাবে এই সেক্টরে কাজ করা হাজার হাজার শ্রমিকরা। 

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও  পদ্মা ডিপো শাখার সভাপতি হাজী জাহিদ হোসেন বলেন, আমরা ট্যাংকলরী শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার জন্য মাঠে নেমেছি। এই সরকার শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠা করার সরকার। আমরা আশা করব, আমাদের দাবিগুলো বাস্তবায়ণ করে ট্যাংকলরী শ্রমিকদের সেবার মান উন্নয়ণে এগিয়ে আসবে কর্তৃপক্ষ।

 তিনি আরো বলেন, সড়ক মহাসড়কে ট্যাংকলরীতে পুলিশের হয়রানী, ট্যাংকলরী শ্রমিকদের নিয়োগ, নূন্যতম মুজুরী কাঠামো নির্ধারণ, বীমার টাকা কার্যকর, চাকলদের ডার্ভিং লাইসেন্স প্রদানসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষে তাদের এই কর্মসূচী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়