শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

প্রকাশিত : ১২ অক্টোবর, ২০২২, ০৬:৩১ সকাল
আপডেট : ১২ অক্টোবর, ২০২২, ০৬:৩১ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশে পৌঁছেছে নতুন বাংলাদেশি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রার প্রথম এয়ারক্রাফট

ডেস্ক রিপোর্ট :দেশে পৌঁছেছে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করতে যাওয়া নতুন বাংলাদেশি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রার প্রথম এয়ারক্রাফট এটিআর ৭২-৬০০ (এসটু-এসটিবি)।

রোববার (৯ অক্টোবর) এয়ার অ্যাস্ট্রো এ তথ্য জানিয়েছে।

তারা জানিয়েছে, নতুন এ এয়ারক্রাফটটি বুলগেরিয়ার সোফিয়া থেকে বুধবার (৫ অক্টোবর) রওনা হয়ে মিশরের কায়রো, ওমানের মাসকাট ও ভারতের আহমেদাবাদ হয়ে শুক্রবার বিকেল ৪টায় ঢাকায় পৌঁছে।

এর আগে সদ্য প্রতিষ্ঠিত বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা জানায়, বাংলাদেশে ফ্লাইট পরিচালনার জন্য ৪টি উড়োজাহাজ লিজ নেয়া হয়েছে।

বাকি ৩টি এয়ারক্রাফট শিগগিরই যোগ দেবে।

এয়ার অ্যাস্ট্রা যাত্রা শুরুর প্রথম দিন থেকে বাংলাদেশের অভ্যন্তরীণ রুটের প্রতিটি বিমানবন্দরেই ফ্লাইট চালাবে বলে জানিয়েছে এয়ার অ্যাস্ট্রার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ।

বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানিয়েছে, শাহজালালে স্থান সংকট হওয়ায় এয়ার অ্যাস্ট্রাকে আপাতত ঢাকার বাইরে চট্টগ্রাম কিংবা সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরে পার্কিং স্টেশন করতে বলা হয়েছে।

এএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়