শিরোনাম

প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর, ২০২২, ১১:৫৪ দুপুর
আপডেট : ০৭ সেপ্টেম্বর, ২০২২, ০৪:৪০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মোমেনের মন্ত্রিত্ব যা‌বে কিনা সেটার এখতিয়ার প্রধানমন্ত্রীর : সেতুমন্ত্রী

মহসীন কবির: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, পররাষ্ট্রমন্ত্রী সব সময় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন, এমন কোনো কথা নেই। ন‌রেন্দ্র মো‌দি এসেছেন, তখন কি (তা‌দের) পররাষ্ট্রমন্ত্রী সঙ্গে ছি‌লেন? পররাষ্ট্রমন্ত্রীও তো মানুষ। একজন মানুষ অসুস্থও হ‌তে পা‌রেন। তার বাসা থে‌কে শুনেছি তি‌নি কিছুটা অসুস্থ। এটা হ‌তেই পা‌রে। ডিবিসি ও যমুনা টিভি

সেতুমন্ত্রী বলেন, কিছুদিন আগে কথাবার্তা বলায় তার (মোমেন) হয়‌তো একটা স্লিপ হ‌য়ে‌ছে, এজন্য তার মন্ত্রিত্ব চ‌লে যা‌বে কিনা এ এখতিয়ার তো আমার নেই। এ এখতিয়ার প্রধানমন্ত্রীর, তি‌নি চাইলে বাদ দি‌তে পা‌রেন।

বুধবার (৭ সেপ্টেম্বর) সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‌‘বিএসআরএফ সংলাপ’-এ অংশ নিয়ে তিনি এ কথা জানান।  এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি তপন বিশ্বাস আর সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মাসউদুল হক।

তিনি জানান, চট্টগ্রামের কর্ণফুলী নদীতে বঙ্গবন্ধু টানেল এ বছরের অক্টোবর-নভেম্বরে দুই ভাগে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তিনি বলেন, কালনা সেতুর নির্মাণ কাজ এ মাসেই শেষ হবে। অক্টোবরের যেকোনো সময়, প্রধানমন্ত্রী যখন সময় দেবেন এটি উদ্বোধন করা হবে। মেট্রোরেলের উত্তরা-আগারগাঁও অংশের উদ্বোধন ডিসেম্বরে। আর মতিঝিল পর্যন্ত হবে আগামী বছরের ডিসেম্বরের আগেই।

কাদের বলেন, আওয়ামী লীগের মতো দলের দুবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি। দলকে সাজানো হচ্ছে এবং সাংগঠনিক কাঠামো জোরদারও করা হচ্ছে। পদ্মাসেতু নির্মাণে অনেক বাধা-বিপত্তি ছিল, অনেকে হাল ছেড়ে দিয়েছিলেন কিন্তু যারা কাজ করেছেন তাদের উৎসাহ দিতে ঈদের দিনেও সেখানে গিয়েছি।

তিনি আরও বলেন, আমার হাতে উদ্বোধনের অপেক্ষায় আছে আরও ২৭টি ছোটবড় ও মাঝারি প্রকল্প। আগামী বছর ডিসেম্বরে মেট্রোরেলের মতিঝিল পর্যন্ত কাজ শেষ হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়