শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৭ আগস্ট, ২০২২, ০১:৩৪ রাত
আপডেট : ১৭ আগস্ট, ২০২২, ০১:৪২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ছাত্রদের মারধর করায় ট্রেন অবরোধ, দুই সহকারী চেকার সাসপেন্ড

রুবেল মজুমদার: ঢাকা চট্টগ্রাম রেলপথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে সারা দেশ থেকেই অংশগ্রহণ করেন হাজার হাজার শিক্ষার্থী। ভর্তি পরীক্ষার কারণে স্পেশালভাবে সোনার বাংলা ট্রেনটি, বন্ধের দিনেও শিক্ষার্থীদের সুবিধার্থে চালু রাখার নির্দেশ দেন রেলওয়ে মন্ত্রণালয়।  

মঙ্গলবার (১৬ আগস্ট) রাত ৯টায় পরীক্ষা শেষে এই ট্রেনটি চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসার পর জেআরআই ড. আমিনুল ইসলামসহ তার ২ সহকারী চেকিংয়ের দায়িত্বে থাকা অবস্থায় আগত পরিক্ষার্থীদের সাথে বাকবিতণ্ডার জড়িইয়ে পড়েন কর্তব্যরত ৩ টিটিই। 

কিছুক্ষণ পর ছাত্রদেরকে মারধর করলে ট্রেনের থাকা সকল পরিক্ষার্থী উত্তেজিত হয়ে গেলে ট্রেন লাকসাম জংশনে আসা মাত্রই ওই ছাত্রদের ১ জনকে টেনে হিঁচড়ে ট্রেন থেকে নামিয়ে লাকসাম রেলওয় নিরাপত্তা অফিসে বন্ধী করলে ট্রেনের ভিতর থাকা পরিক্ষার্থীরা ট্রেন থেকে নেমে ট্রেনের সামনে গিয়ে রেললাইনের উপর শুয়ে পড়ে। 

এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কুমিল্লার লাকসাম জিআরপি থানার সকল পুলিশ ও আএনবি স্টাফদের সহযোগিতার জন্য ছুটে আসেন লাকসাম পুলিশের সার্কেল সিনিয়র এএসপি মুহিতুল ইসলাম, লাকসাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজবাহ উদ্দিন ভুইয়া ও থানার সকল সদস্য উপস্থিত হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিন ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের সাথে আলোচনা করে আটক থাকা ছাত্রকে ছেড়ে দেয়, এর পর পরই রেলওয়ে পূর্বাঞ্চল (ডিআরএম) আবুল কালাম চৌধুরী উপস্থিত হয়ে সাথে সাথেই জেআরআই আমিনুল ইসলামসহ তার দুই সহকারীকে বরখাস্ত করেন এবং বিভাগীয় তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান। 

পরে ডিআরএম আবুল কালাম চৌধুরী, সার্কেল মুহিতুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিন, লাকসাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজবাহ উদ্দিন ভুঁইয়া, জিআরপি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন খন্দকারের উপস্থিতিতে সকল ছাত্রদের কাছে হাত জোড় করে ক্ষমা চাওয়ার পর ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় ট্রেন সোনার বাংলা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়