শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৫ আগস্ট, ২০২২, ০৯:৫৬ সকাল
আপডেট : ১৫ আগস্ট, ২০২২, ১১:২৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক, তদন্ত কমিটি গঠন

ট্রেন

হাসিব খান, গাজীপুর: গাজীপুরে ঢাকা-জয়দেবপুর রেল সড়কের ধীরাশ্রম এলাকায় পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেসের একটি বগি উল্টে এবং তিনটি  যাত্রীবাহী বগি লাইনচ্যুতের ১১ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক হয়েছে। 
 
এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। আগামী ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে ওই কমিটি। সোমবার (১৫ আগস্ট) বাংলাদেশ রেলওয়ের চীফ মেকানিক্যাল কুদরত-ই খুদা বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার (১৪ আগস্ট) রাত সোয়া ৯টার দিকে গাজীপুরে ঢাকা-জয়দেবপুর রেল রুটের ধীরাশ্রম এলাকায় ট্রেনের তিনটি বগি উল্টে যায়। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও উত্তরাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ থাকে।

রেলওয়ের পশ্চিম জোনের চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার কুদরত-ই-খোদা জানিয়েছেন, লাইনচ্যুত হওয়া বগি উদ্ধার ও ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত শেষে সোমবার (১৫ আগস্ট) সকাল ৮টার দিকে আবারও ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

গাজীপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স উপ-পরিচালক আব্দুল হামিদ মিয়া ট্রেনের বগি লাইনচ্যুতির ঘটনা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি করে নামতে গিয়েই যাত্রীরা আহত হয়েছেন। তাদের তাৎক্ষণিকভাবে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. রফিকুল ইসলাম জানান, ট্রেন দুর্ঘটনায় আহত শান্তু নূর (২০), মেহেদী হাসান (২২), ইজাজ নাকিব নূর (১৭), আহসান হাবিব (২০), ফাহিম (১৯), সামি (২০), জাকিয়া সুলতানা (২৩), রোকেয়া (১৯) এবং মল্লিকা ঘোষকে (২৫) হাসপাতালে আনা হয়েছে। এদের মধ্যে জাকিয়া, রোকেয়া ও ফাহিমকে ভর্তি করা হয়েছে। আহতরা সবাই ট্রেনের যাত্রী। সম্পাদনা: হ্যাপী

  • সর্বশেষ
  • জনপ্রিয়