শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৪ আগস্ট, ২০২২, ০৩:০২ দুপুর
আপডেট : ১৪ আগস্ট, ২০২২, ০৫:৪৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ওসমানী বিমানবন্দরে পাখির ধাক্কা, ক্ষতিগ্রস্ত উড়োজাহাজ

উড়োজাহাজ

আবুল কাশেম রুমন, সিলেট: সিলেট ওসমানী বিমানবন্দরে পাখির ধাক্কায় বিমান নষ্ট হয়েছে। সকাল থেকে আটকা পড়ছেন যুক্তরাজ্যগামী।
রোববার (১৪ আগষ্ট) সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা থেকে আসা উড়োজাহাজটি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় এ ঘটনা ঘটে।

রোববার সকাল ৮টা ৩৯ মিনিটে ঢাকা থেকে সিলেট হয়ে লন্ডনগামী বিজি-২০১ ফ্লাইটের ইঞ্জিনের সঙ্গে পাখির ধাক্কা লাগে। এসময় ৮৫ যাত্রী নিয়ে উড্ডয়ন করা বোয়িং ৭৮৭ মডেলের উড়োজাহাজটিকে সকাল ৮টা ৪০ মিনিটের দিকে নিরাপদে অবতরণ করতে সক্ষম হয়েছেন পাইলট।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমদ বলেন, বার্ড হিটের কারণে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। ঢাকা থেকে ইঞ্জিনিয়াররা এসে কী ক্ষয়ক্ষতি হয়েছে তা পরীক্ষা নিরীক্ষা করছেন।

বিমান কর্তৃপক্ষ জানায়, বিমানন্দরে যাতে পাখি না ঢুকতে পারে এ ব্যাপারে আমাদের নিয়মিত নজরদারি রয়েছে। ফ্লাইট উড্ডয়ন বা অবতরণের সময় পাখি বিপদসীমায় ঢুকে পরলে শ্যুট করে মেরে ফেলা হয়। কিন্তু কখন হঠাৎ করে পাখি উড়োজাহাজের একেবারে কাছাকাছি চলে যায়। এরকম সময় শ্যুটার বা পাইলটের কিছু করার থাকে না।

পাখির আঘাতের কারণে লন্ডনগামী ফ্লাইটটি ছেড়ে যেতে পারেনি জানিয়ে তিনি বলেন, সকাল ৯ টা ৪০ মিনিটে বিমানটি যাত্রী নিয়ে যুক্তরাজ্যের উদ্দেশ্যে ওসমানী বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু এখনও এটি এখানে আটকা আছে। ইঞ্জিনিয়াররা বিকল হওয়া উড়োজাহাজ মেরামত করে গ্রীন সিগনাল দেয়ার পর ফ্লাইটটি উড্ডয়ন করবে বলে জানান তিনি।

এই ফ্লাইটে প্রায় ২৯৭ জন যাত্রীর লন্ডন যাওয়ার কথা রয়েছে। এদিকে, সকালের ফ্লাইট দুপুর পর্যন্ত ছেড়ে না যাওয়ার বিপাকে পরেছেন লন্ডনগামী যাত্রীরা। যাত্রীরা বিমানবন্দর লাইঞ্জেই অপেক্ষমাণ আছেন।

গত মার্চে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইঞ্জিনে পাখির আঘাতে বিমানের আরেকটি উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছিল। সম্পাদনা: হ্যাপী

  • সর্বশেষ
  • জনপ্রিয়