শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

প্রকাশিত : ১১ আগস্ট, ২০২২, ০১:০৫ রাত
আপডেট : ১১ আগস্ট, ২০২২, ০৫:০৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীতে বাসে ‘চেকার’ ও ‘ওয়েবিল’ বাতিল

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে পরিবহনখাতের নৈরাজ্য এবং যাত্রী ভোগান্তির অভিযোগের পর স্টপেজে স্টপেজে বাসে চেকিং বাতিল করেছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। সমিতির পক্ষ থেকে বলা হয়েছে, ঢাকা শহর ও শহরতলী  রুটে চলাচল করা কোনো বাস থামিয়ে আর চেকিং করা হবে না। পাশাপাশি কোনো বাসের ওয়েবিল থাকবে না। এক স্টপেজ থেকে অন্য স্টপেজ পর্যন্ত বন্ধ রাখা হবে বাসের দরজাও। রুট পারমিটের স্টপেজ অনুযায়ী গাড়ি থামানোর নির্দেশনাও দেওয়া হয়।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত সোমবার এ সভা হয়। 

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির দফতর সম্পাদক সামদানী খন্দকারের সই করা সংবাদ বিজ্ঞতিতে বুধবার এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে,  বুধবার থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে। সোমবারের জরুরি সভায় সভাপতিত্ব করেন সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

সভায় উপস্থিত ছিলেন ঢাকার ১২০টি পরিবহন কোম্পানির চেয়ারম্যান ও এমডি। তাছাড়া সব রুট মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকরাও এতে অংশ নেন।

সভায় আরও কিছু সিদ্ধান্ত হয়। তা হলো বিআরটিএ’র তালিকা অনুযায়ী ভাড়া নেওয়া, অতিরিক্ত ভাড়া আদায় না করা, সব গাড়িতে দৃশ্যমান স্থানে ভাড়ার তালিকা টাঙিয়ে রাখা। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়