শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০২২, ১০:৩৪ দুপুর
আপডেট : ০৬ আগস্ট, ২০২২, ০৩:৩৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশজুড়ে পরিবহন সঙ্কট, চরম দুর্ভোগে সাধারণ মানুষ

মহসীন কবির: শনিবার (৬ আগস্ট) সকাল থেকে ঢাকাসহ সারাদেশে গণপরিবহন কম চলছে।  এতে চরম ভোগান্তিতে পড়েছেন কর্মস্থলগামী সাধারণ মানুষ। রাস্তায় দীর্ঘক্ষণ অপেক্ষার পর গাড়ি না পেয়ে অনেকে হেঁটে কর্মস্থলে যাচ্ছেন। 

সকালে থেকে ঢাকার কলেজগেট, ফার্মগেট, সাতরাস্তা, বাড্ডা, রামপুরা, মালিবাগ, মগবাজার, মহাখালী এলাকা ঘুরে দেখা যায়, রাস্তায় গাড়ির অপেক্ষায় দাঁড়িয়ে আছেন অনেক যাত্রী। কিন্তু গাড়ির দেখা মিলছে একেবারে কম। এসব গাড়িতে উঠতে যাত্রীদের রীতিমতো যুদ্ধ করতে হচ্ছে। তবে হুড়োহুড়ি করে বাসে ওঠতে না পেরে বয়স্ক ও নারী-শিশুদের অপেক্ষা করতে হচ্ছে দীর্ঘক্ষণ।

জ্বালানির মূল্যবৃদ্ধির কারণে শুক্রবার রাত থেকেই বন্দরনগরী চট্টগ্রামে গণপরিবহন চলাচল বন্ধ করে দেয় চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ। এতে সকালে ভোগান্তিতে পড়তে হয় অফিস ও স্কুলগামীদের। পরিবহনের অভাবে বিভিন্ন স্থানে দেখা দেয় মানুষের জটলা। বাস না পেয়ে আগ্রাবাদ এলাকায় বিক্ষোভ করেন গার্মেন্টস শ্রমিকরা।

রাজশাহীতেও রাস্তায় গণপরিবহনের সংখ্যা ছিল প্রায় হাতে গোনা। সকালে বাড়ি থেকে বের হয়েই বিপাকে পড়তে হয় জনসাধারণকে। এদিকে আগে থেকে অনেকেই জানতেন না তেলের দাম বৃদ্ধির বিষয়টি। সবাই জরুরি প্রয়োজনে যতটুকু তেল প্রয়োজন ঠিক ততটুকুই কিনছেন।

ঢাকায় অনেক যাত্রী ক্ষোভ প্রকাশ করে বলছেন, জ্বালানির এ দাম বাড়ানোয় শুধু গণপরিবহন খাতে নয়, পণ্যপরিবহনেও ভাড়া বাড়বে, যার প্রভাব পড়বে পণ্যের দামে। সমন্বয়হীনতার কারণে এসব ক্ষেত্রেও নজিরবিহীন সংকট দেখা দিতে পারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়