শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ২৭ জুলাই, ২০২২, ১১:৫৫ রাত
আপডেট : ২৮ জুলাই, ২০২২, ১১:২৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বৃহস্পতিবার থেকে ঢাকা-কলকাতা রুটে ইউএস-বাংলার ২ ফ্লাইট

ইউএস-বাংলা এয়ারলাইন্স

মনজুর এ আজিজ: যাত্রীদের অতিরিক্ত চাহিদার কারণে ঢাকা-কলকাতা রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স বৃহস্পতিবার থেকে প্রতিদিন দু’টি ফ্লাইট পরিচালনা করবে। ২০১৭ সাল থেকে ঢাকা-কলকাতা রুটে প্রতিদিন একটি করে ফ্লাইট পরিচালনা করে আসছে ইউএস বাংলা।

বাংলাদেশ থেকে ট্যুরিস্ট, ব্যবসায়ী, ছাত্র-ছাত্রীসহ চিকিৎসা সেবা নেয়ার জন্য প্রতিদিন শতশত যাত্রীরা কলকাতায় যাচ্ছে। সবার চূড়ান্ত গন্তব্য কলকাতায় নয়। অনেক যাত্রীই কলকাতা হয়ে ভারতের বিভিন্ন রাজ্যে গমন করে থাকে। দিনদিন যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় ইউএস-বাংলা এয়ারলাইন্স তা পূরণ করার লক্ষ্যে ২৮ জুলাই থেকে সকাল-বিকাল ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। সপ্তাহের প্রতিদিন ঢাকা থেকে সকাল ১০টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তজাতিক বিমান বন্দর থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে আর স্থানীয় সময় সকাল ১০ টাকা ৪০ মিনিটে কলকাতায় অবতরন করবে। পুনরায় কলকাতা থেকে স্থানীয় সময় সকাল ১১.৪০ মিনিটে উড্ডয়ন করে ঢাকায় দুপুর ১২টা ৪০ মিনিটে অবতরন করবে।

২৮ জুলাই থেকে প্রতিদিন বিকাল ৫টায় ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং কলকাতায় স্থানীয় সময় বিকাল ৫টা ৩০ মিনিটে পৌছাবে আবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে পৌঁছাবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স ১৮৯ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-কলকাতা-ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হবে। বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে ৬টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ সহ মোট ১৬টি এয়ারক্রাফট রয়েছে। বর্তমানে মধ্যপ্রচ্যের অন্যতম গন্তব্য দুবাই, মাস্কাট ও দোহা, প্রবাসী বাংলাদেশী অধ্যুষিত কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালে প্রতিবেশী দেশ ভারতের চেন্নাই, কলকাতা এবং চীনের অন্যতম গন্তব্য গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। শিগগিরই দিল্লী, জেদ্দা, রিয়াদ, মদিনা, দাম্মাম রুটে ফ্লাইট শুরু করার পরিকল্পনা রয়েছে ইউএস- বাংলা এয়ারলাইন্সের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়