শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ২৫ জুলাই, ২০২২, ০৮:২৭ রাত
আপডেট : ২৫ জুলাই, ২০২২, ০৮:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সেবা দেওয়ায় অবহেলা ছিল না: সহজ

সহজ

শরীফ শাওন: বাংলাদেশ রেলওয়ের টিকিটিং কার্যক্রম পরিচালনাকারী প্রতিষ্ঠান সহজ লিমিটেড এর পক্ষ থেকে জানানো হয়, টিকিট সংক্রান্ত যে কোনো ভোগান্তি খুবই অনাকাঙ্খিত। যদিও মহিউদ্দিন রনির ক্ষেত্রে বাংলাদেশ রেলওয়ের এবং ব্যাংকের পেমেন্ট রিকনসিলিয়েশন পলিসির সব ধরনের নিয়ম মেনেই যথাযথ সেবা দেওয়া হয়েছে। সহজ লিমিটেড কোনোভাবেই তাঁর প্রতি দায়িত্বের অবহেলা কিংবা অবজ্ঞা করেনি। সোমবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ দাবি জানান সহজ লিমিটেডের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদির।

বিবৃতিতে বলা হয়, রনি গত ১৩ জুন সকাল ৮টা ৩৬ মিনিটে রেলওয়ের ই-টিকিট পোর্টাল থেকে ঢাকা থেকে রাজশাহীর চারটি টিকিট কেনার প্রক্রিয়া শুরু করেন। ওই সময় তার এমএফএস অ্যাকাউন্টে পর্যাপ্ত অর্থ না থাকায় তিনি সকাল ৯টা ২৭ মিনিটে তার মোবাইল ওয়ালেটে তিন হাজার টাকা জমা করেন এবং ৯টা ৩৭ মিনিটে টিকিটের দুই হাজার ৬৮০ টাকা পরিশোধের চেষ্টা করেন।

কিন্তু নিয়ম অনুযায়ী ১৫ মিনিটের মধ্যে ট্রানজেকশনটি সম্পন্ন করতে না পারায় তাঁর বুকিংটি বাতিল হয়ে যায়। ডিজিটাল রেকর্ড অনুসারে ওই তারিখে তার নামে কোনো টিকিট ইস্যুই হয়নি। ই-টিকিট পোর্টালের সব শর্ত মেনে নিয়েই মহিউদ্দিন রনির টিকিট কেনার কথা থাকলেও তা পূরণ করতে তিনি সম্পূর্ণভাবে ব্যর্থ হন।

মালিহা কাদির জানান, সহজ টাকা না পাওয়ায় টিকিট ইস্যু হয়নি। রনির টিকিটের কোনো টাকা তাঁর মোবাইল ওয়ালেট থেকে সহজ জেভি'র অ্যাকাউন্টে জমাও হয়নি। টাকাটি তার নিজস্ব মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে ‘ফ্রিজ’ অবস্থায় ছিল। গ্রাহকের টিকিটটি শর্তানুযায়ী সাকসেসফুলি ইস্যু হয়নি। তাই তাঁর মোবাইল ব্যাংকিং সার্ভিস প্রোভাইডার পরবর্তী ৩ কর্মদিবসের ভেতরে স্বয়ংক্রিয় রিকনসিলিয়েশন পদ্ধতিতে পরবর্তীতে ‘আনফ্রিজ’ করে গ্রাহককে দিয়ে দেয়।

রেলওয়ের টিকিটিং ওয়েবসাইটের সকল নিয়ম ও শর্ত মেনেই রনিকে সেবা দেওয়া হয়েছে দাবি জানিয়ে বলা হয়, নিয়ম অনুযায়ী ৮ কর্মদিবসের মধ্যে টাকা ফেরত দেওয়ার কথা থাকলেও তিনি ৩ কর্মদিবসের মধ্যে তাঁর মোবাইল অ্যাকাউন্টে টিকিটের মূল্য বাবদ দেওয়া সম্পূর্ণ টাকা ফেরত পেয়ে যান। টিকিট সংক্রান্ত সহায়তা মেইলে যোগাযোগ করলে তাঁকে মাত্র দুই মিনিটের ভেতর প্রয়োজনীয় তথ্য চেয়ে রিপ্লাই দেওয়া হয়। কিন্তু তিনি ইমেইলের কোনো রিপ্লাই দেননি। 

রনির অভিযোগে বলা হয়, মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টের গোপন পিন নম্বর ছাড়াই তার টাকা কাটা হয়েছে, যা একেবারেই সঠিক নয়। তার মোবাইল ব্যাংকিং সার্ভিস প্রোভাইডার এ বিষয়ে সমস্ত তথ্য প্রমাণ ইতিমধ্যেই তার কাছে উপস্থাপন করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়