শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ২০ জুলাই, ২০২২, ০৩:৫১ দুপুর
আপডেট : ২১ জুলাই, ২০২২, ১২:৪৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রেলের টিকিট বিক্রিতে অনিয়ম, সহজ ডটকম’কে ২ লাখ টাকা জরিমানা

শরীফ শাওন: বাংলাদেশ রেলওয়ের টিকিট কার্যক্রম পরিচালনাকারী সহজ ডটকম প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রেলওয়ের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন হাওলাদার রনির অভিযোগের প্রমান পাওয়ায় এ জরিমানা করা হয়। 

বুধবার রাজধানীর কারওয়ান বাজারে অধিদপ্তরের প্রধান কার্যালয়ে দুপক্ষের উপস্থিতিতে গণশুনানিতে অংশগ্রহণ করেন অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। বেলা ১১টায় এ বিষয়ে তিনি প্রেস ব্রিফিং করেন। 

রনি জানান, অনলাইনে চার্জ কাটার পরও টিকিট দেয়নি রেল কর্তৃপক্ষ। ১৫ জুন এ বিষয়ে ভোক্তা অধিদপ্তরে অভিযোগ জানানোর এক মাস পর শুনানির আয়োজন করা হয়েছে। 

অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল বলেন, ভুক্তভোগী রনির অভিযোগের পর উভয় পক্ষের মধ্যে শুনানি হয়। শুনানিতে অভিযোগ প্রমাণিত হওয়ায়  অনলাইনে ট্রেনের টিকিট বিক্রির ঠিকাদারি প্রতিষ্ঠান সহজ ডট কমকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে রেলের টিকিটবাণিজ্য ও অনিয়মের প্রতিবাদে ২০ জুলাই থেকে রনি প্রতিবাদ কর্মসূচি পালন করে আসছেন। টানা ১২ দিন কর্মসূচি পালন করলেও রেল কর্তৃপক্ষ থেকে কেউ দেখা করতে আসেননি বলে অভিযোগ জানিয়েছে রনি। তিনি বলেন, বিক্ষোভ কর্মসূচিতে প্রথমে পুলিশি বাঁধার মুখে পড়ি, পরে স্টেশন ছাড়তে বহিরাগত লোকজন এসে গালিগালাজ ও হুমকি দিয়েছে। প্রথম অবস্থায় একা আন্দোলন চালিয়ে গেলেও পরবর্তীতে সহপাঠিরা আমার পাশে অবস্থান নিয়েছে।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়