শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

প্রকাশিত : ১৯ জুলাই, ২০২২, ১২:৩৫ দুপুর
আপডেট : ১৯ জুলাই, ২০২২, ১২:৩৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মোবাইলে কথা বলতে বলতে ট্রেন ফেলে চলে গেলেন গার্ড

ট্রেন

মাজহারুল ইসলাম: অবশেষে জরুরি ভিত্তিতে অন্য গার্ডকে দিয়ে নির্ধারিত সময়ের ১ ঘণ্টা ২০ মিনিট পর দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে জংশন থেকে পঞ্চগড়গামী কাঞ্চন এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যায়। ঘটনাটি ঘটেছে সোমবার (১৮ জুলাই) দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্মে। 
এ ঘটনায় দায়ী ট্রেনের পরিচালনার দায়িত্বরত গার্ড ইকবাল বাহারকে ক্লোজ করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সোমবার সকাল ৮টায় পার্বতীপুর স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্ম থেকে গন্তব্যে ছেড়ে যাওয়ার জন্য প্রস্তুত ছিল ৪১ নম্বর কাঞ্চন এক্সপ্রেস ট্রেনটি। এ সময় গার্ড ইকবাল বাহার মোবাইলে কথা বলতে বলতে ট্রেন ফেলে চলে গেলে বিপাকে পড়েন স্টেশনে অপেক্ষমাণ ওই ট্রেনের শত শত যাত্রী। অবশেষে সাইফুল ইসলাম নামে আরেক গার্ডের সহযোগিতায় ১ ঘণ্টা ২০ মিনিট দেরিতে (৯টা ২০ মিনিটে) যাত্রা শুরু করে ট্রেনটি।
পার্বতীপুর রেলওয়ে স্টেশন মাস্টার শওকত আলী বলেন, যদি ট্রেনের গার্ডের কোনো সমস্যা বাঅপারগতা থাকে তাহলে ট্রেন ছাড়ার কমপক্ষে আধা ঘণ্টা আগেই জানাতে হবে। কিন্তু তিনি এটি করেননি এবং আমাদের কিছু জানাননি। পরে সাইফুল নামে আরেক গার্ডকে নিয়ে জরুরি ভিত্তিতে ট্রেনটি পরিচালনা করা হয়।

লালমনিরহাট রেলওয়ে ডিভিশনের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আব্দুল্লাহ আল মামুন বলেন, ট্রেন ফেলে চলে যাওয়ার কারণ জানতে মঙ্গলবার তাকে বিভাগীয় কার্যালয়ে তলব করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এ বিষয়ে জানতে অভিযুক্ত গার্ড ইকবাল বাহারের মোবাইলে একাধিক কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়