শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৯ জুলাই, ২০২২, ০১:৩৬ রাত
আপডেট : ১৯ জুলাই, ২০২২, ১০:৩৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পদ্মা সেতুতে রেল সংযোগ কাজের মধ্যেও স্বাভাবিক থাকবে যান চলাচল

পদ্মা সেতুতে বসছে রেল ট্র্যাক

ডেস্ক রিপোর্ট: পদ্মা সেতুতে রেল লাইনের কাজের মধ্যেও সেতু দিয়ে যান চলাচলে কোন ধরণের সমস্যা হবে না বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

সোমবার (১৮ জুলাই) সেতু পরিদর্শন শেষে মাওয়া-ভাঙ্গা সেকশনের রেল প্রকল্প ব্যবস্থাপক ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ বলেন, পদ্মা সেতুতে একই সাথে যানবাহন চলাচল ও রেল সংযোগের কাজ চালিয়ে নেয়া হবে।

তিনি বলেন, আমরা চেষ্টা করছি আমাদের কাজের মধ্যে জনগনের চলাচলে যেন কোন ধরণের সমস্যা না হয়। তারা যেন এ স্বপ্নের সেতু দিয়ে ঠিকমতো যাতায়াত করতে পারে। আর এর মাঝে আমরাও আমাদের কাজ সুন্দরভাবে ঘুছিয়ে নিতে চাই। 

এদিকে ২০১৮ সালে রেললাইন স্থাপনের কাজ শুরু হলেও এখন পর্যন্ত সার্বিক অগ্রগতি হয়েছে ৬১ শতাংশ। এমন পরিস্থিতিতে পদ্মা সেতুতে রেল সংযোগ প্রকল্পের কাজ চালিয়ে নিয়ে কোন ধরণের বাধা নেই বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

পদ্মাসেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের বলেন, আমরা অনুমতির জন্য অপেক্ষায় ছিলাম। আমাদের ঠিকাদার টিম জানিয়েছে ভাইব্রেশনের কারণে পদ্মাসেতুতে রেল লাইনের কাজ এগিয়ে নিতে আমাদের কোন ধরণের সমস্যা হবে না। তাই আমরা কাজ দ্রুতই শুরু করছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়