শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২২, ০৬:৪৪ বিকাল
আপডেট : ১৫ জুলাই, ২০২২, ০৭:৪৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডিসেম্বরেই চালু হবে মেট্রোরেল: ওবায়দুল কাদের

মেট্রোরেল

শাহীন খন্দকার: চলতি বছরই মেট্রোরেলে চড়বে মানুষ। সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, ডিসেম্বরের মধ্যেই শেষ হচ্ছে মেট্রোরেলের প্রথম ভাগের কাজ। আর এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও কর্নফুলী টানেল সময়মতোই দেখা যাবে। 

ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে সচিবালয়ে কর্মকর্তা কর্মচারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এবারের ঈদ যাত্রায় যানজটের ভোগান্তির জন্য অব্যবস্থাপনাকে দায়ী করেন মন্ত্রী।

তিনি বলেন, সড়কের জন্য কোথাও কোনো যানজট হয়নি। যানজট যেখানে হয়েছে ব্যবস্থাপনা ত্রুটি বা সমন্বয়ের অভাবে হয়েছে। আমাদের এখন রাস্তাঘাটে যেভাবে চাপ বেড়েছে, জেলা প্রশাসন আছে, জেলা পুলিশ আছে, যাতে ভবিষ্যতে ম্যানেজমেন্ট সংকট নিয়ন্ত্রণ করতে পারি, কমাতে পারি, সেটা দেখতে হবে।

মন্ত্রী জানান, এ বছরই চালু হচ্ছে স্বপ্নের মেট্রোরেল। সেইসাথে অন্য মেগা প্রকল্পগুলোও এগোচ্ছে বলে জানান তিনি। কাদের বলেন, ডিসেম্বরের মধ্যে মেট্রোরেল আসবে, কর্ণফুলী টানেলের টার্গেট ঠিক রেখেই সবাই কাজ করে যাচ্ছে। আমরা আশা করি কালনা সেতু সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন।

সমালোচনাকারীদের কথায় কান না দেওয়ারও অনুরোধ জানান ওবায়দুল কাদের। তারা যে বড় বড় কথা বলে, তারা একটা কাজ দেখাক, বলেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়