শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১২ জুলাই, ২০২২, ১১:১৯ দুপুর
আপডেট : ১২ জুলাই, ২০২২, ০২:৩৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘ঈদে সড়কের অবস্থা ভালো ছিল, সমন্বহীনতায় কয়েক জায়গায় যানজট’

মহসীন কবির: মঙ্গলবার (১২ জুলাই) বেলা ১১টায় সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এবার ঈদের সময় সড়কের অবস্থা সব জায়গায় ভালো ছিল। সড়কের জন্য কোথাও যানজট হয়নি। যেটা হয়েছে সেটা কিছু ব্যবস্থাপনার ত্রুটি বা সমন্বয়ের অভাবে হয়েছে। একটা রুটে সমস্যা বেশি হয়েছে সেটি হলো উত্তরাঞ্চল। কিন্তু সেটি হওয়ার কথা ছিল না

তিনি বলেন, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে খুলে দেওয়া হবে কালনা সেতু। পদ্মা সেতুর ফলে দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষ নির্বিঘ্নে বাড়ি যেতে পেরেছেন। ডিসেম্বরের প্রথম সপ্তাহে মেট্টোরেল উদ্বোধন করা হবে। 

সড়কে যানজটের জন্য ওবায়দুল কাদের পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজেএমইএ এবং পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারকদের সমিতি বিকেএমই-কেও কিছুটা ‘দায়ী’ করেন। তিনি বলেন, “তাদের (বিজেএমইএ এবং বিকেএমই) অনুরোধ করা হয়েছে পার্যায়ক্রমে পোশাক কারখানার শ্রমিকদের ছুটি দিতে। কিন্তু দেখা গেল শুক্রবার ও শনিবার তারা শ্রমিকদের ছুটি দিয়েছে। এ কারণেও চন্দ্রার দিকে যানজট হয়েছে।

যানজটের আরও কিছু কারণ তুলে ধরে মন্ত্রী বলেন, এই ঈদযাত্রায় কয়েকদিনে বঙ্গবন্ধু সেতুর উপর বিভিন্ন ধরনের গাড়ির যান্ত্রিক ত্রুটি ও দুর্ঘটনার কারণে ৪৩ বার যান চলাচল বন্ধ রাখতে হয়েছে। পদ্মা সেতুর উপরে কোনো দুর্ঘটনা ঘটলেও সেখানে গাড়ি চলাচল অব্যাহত রাখার ব্যবস্থা রাখা হয়েছে, যেটি বঙ্গবন্ধু সেতুতে নেই।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়