শিরোনাম
◈ অমুসলিমদের নিয়ে কমিটির বিষয়ে যা জানাল জামায়াত ◈ সৌদি আরবে ৬৯ হাজার রোহিঙ্গাকে বাংলাদেশি পাসপোর্ট প্রদানের সিদ্ধান্ত ◈ মালয়েশিয়ায় সর্বত্র চলছে অবৈধ অভিযান, পালাতে গিয়ে বাথরুমের জানালায় আটকা প্রবাসী ◈ বিশেষ অভিযানে মোহাম্মদপুরে সেনাবাহিনী, যা জানা গেল (ভিডিও) ◈ কমলাপুর স্টেশনের স্ক্রিনে ‘আ.লীগ জিন্দাবাদ’, দুই কর্মী বরখাস্ত ◈ সেন্ট মার্টিন দ্বীপে দেখা দিয়েছে ২০ ধরনের নতুন বিপদ ◈ কোনো গণমাধ্যম বন্ধ হবে না : প্রেস সচিব ◈ মোহাম্মদপুরে বিহারি ক্যাম্পে গোলাগুলি, শিশুসহ আহত ৩ ◈ হিন্দু সম্প্রদায় কী চাইছে, তারা এখন কেন রাস্তায়, সরকারের ওপর চাপ সৃষ্টিই লক্ষ্য? ◈ ‘রাষ্ট্রপতি ফ্যাসিবাদের প্রডাক্ট হলেও সাংবিধানিক শূন্যতা সৃষ্টি করা যাবে না’

প্রকাশিত : ২৭ অক্টোবর, ২০২৪, ১২:১০ রাত
আপডেট : ২৭ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কমলাপুর স্টেশনের স্ক্রিনে ‘আ.লীগ জিন্দাবাদ’, দুই কর্মী বরখাস্ত

কমলাপুর রেল স্টেশনের বহির্গমন পথের ডিসপ্লেতে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ লেখা প্রদর্শনের ঘটনায় রেলের দুই কর্মীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় কমলাপুর রেলওয়ে থানায় একটি মামলাও দায়ের করা হয়েছে।  শনিবার (২৬ অক্টোবর) রেল কর্তৃপক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

সাময়িক বরখাস্তদের মধ্যে রয়েছেন ইলেকট্রিক বিভাগের সাব অ্যাসিস্টেন্ট ইঞ্জিনিয়ার মোবারক হোসেন ও অন্যজন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সিপাহী।

এর আগে শনিবার (২৬ অক্টোবর) সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনের বাইরে পথের স্ক্রিনে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ লেখা স্লোগান প্রচারিত হয়। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। 

ধারণা করা হচ্ছে, স্টেশনে থাকা কোনো যাত্রী এই ভিডিওটি ধারণ করে পোস্ট করেছেন। এরপরই এ নিয়ে সমালোচনা শুরু হয়। অনেকেই এ ঘটনায় জড়িতদের স্বৈরাচারের দোসর উল্লেখ করে তাদের গ্রেপ্তারদের দাবি জানিয়েছেন।

ভিডিওটি ফেসবুকে শেয়ার করে পলাশ মাহবুব নামের একজন লিখেছেন, ‘ঠিক মতো ট্রেন চলার নাম নাই। কিন্তু এসব ঠিকঠাক চলছে।’ ভিডিওতে দেখা যায়, স্টেশনের বেইরে পথের গেটের ওপরে থাকা ডিজিটাল স্ক্রিনে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ লেখা ভাসছে। এখানে সাধারণত ‘ধন্যবাদ’, ‘স্বাগতম’ বা যাত্রীদের সচেতনতামূলক বিভিন্ন বাণী প্রচারিত হয়।

ঢাকা রেলওয়ে স্টেশনের একটি সূত্র জানায়, ভোর ৫টা ৫৭ মিনিট থেকে সকাল ৯টা ৫১ মিনিট পর্যন্ত ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ লেখাটি স্ক্রিনে প্রদর্শিত হয়। পরে রেলওয়ে কর্তৃপক্ষ বিষয়টি অবগত হওয়ার পর স্ক্রিন দুটি বন্ধ করে দেয়া হয়।

ঢাকা রেলওয়ে স্টেশনমাস্টার আনোয়ার হোসেন বলেন, দুদিন ধরে ট্রেন বিলম্বে ছাড়ছে আমরা এ সমস্যা নিয়ে ব্যস্ত ছিলাম। যাত্রীদের ক্ষোভের বিষয়টা সফটলি হ্যান্ডেল করছিলাম। এরইমধ্যে একজন এসে বললো স্ক্রিনে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ লেখা। পরে আমি গিয়ে দেখি তখন স্ক্রিন বন্ধ করে দেয়া হয়েছে। কে এই জিনিসটা করছে জানতে পারিনি।

ঢাকা রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার গণমাধ্যমকে বলেন, সকাল ৯টার দিকে আমরা বিষয়টি জানতে পারি। কেউ কেউ বলছেন, ভোর থেকেই স্ক্রিনে এমন লেখা দেখা গেছে। সকাল ৯টা ৫১ মিনিটে আমরা স্ক্রিন দুটি বন্ধ করি। এ ঘটনায় জড়িতদের শনাক্তে তদন্ত চলছে। দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়