শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৯ জুলাই, ২০২২, ০২:২৩ রাত
আপডেট : ০৯ জুলাই, ২০২২, ১১:৩২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাতেও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৪০ কিমি যানজট

রাতেও ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৪০ কিলোমিটার এলাকায় যানজট

নিজস্ব প্রতিবেদক: আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে ঢাকা ছেড়ে নাড়ির টানে ঘরমুখো মানুষের চাপ বাড়ছে মহাসড়কগুলোতে। যানবাহনের চাপে রাতেও ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৪০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

ঈদকে কেন্দ্র করে অতিরিক্ত যানবাহনের চাপে শুক্রবার দিবাগত রাতে আশেকপুর, ঘারিন্দা, শিবপুর, রাবনা, বিক্রমহাটি, রসুলপুর, পৌলি ও এলেঙ্গা এলাকায় ঘুরে এ চিত্র দেখা যায়।

এর আগে, শুক্রবার ভোর রাত থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পার থেকে বাসাইল উপজেলার গুল্লাহ এলাকা পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়। যানজটের কারণে ঘরমুখো মানুষ বিশেষ করে নারী ও শিশুরা বিপাকে পড়েছেন। গন্তব্যে যেতে দুই থেকে তিন গুণ বেশি সময় লাগছে।

যানজটে আটকে পড়া ট্রাক চালক রাজু আহমেদ বলেন, টাঙ্গাইলের করটিয়া থেকে এলেঙ্গা প্রায় ২৫ কিলোমিটার রাস্তা আসতে ২ ঘণ্টারও বেশি সময় লেগেছে।

এদিকে, বাস যাত্রী হসিব বলেন, ভোর রাতে মহাখালী থেকে রওনা হয়েছি। সন্ধ্যা রাতে এলেঙ্গা এসেছি। কখন রংপুর পৌঁছাবো জানি না।

 এ বিষয়ে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, যানজট নিরসনে মহাসড়কে সাত শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। রাতের ঘুম হারাম করে পুলিশ সড়কে দায়িত্ব পালন করছে। বৃহস্পতিবার রাতে বঙ্গবন্ধু সেতুর উপরে সড়ক দুর্ঘটনার কারণে দুর্ঘটনা কবলিত যানবাহনগুলো সরাতে সময় লাগে, এ কারণে ১ ঘণ্টা ৪০ মিনিট টোল আদায় বন্ধ রাখে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ। তাতেই মহাসড়কে যানজট বেড়েছে।

তিনি আরও বলেন, মানুষের বাড়ি ফেরা নিশ্চিত না করে আমরা ঘরে ফিরবো না। মহাসড়কে উত্তরবঙ্গগামী যানবাহনের চাপ রয়েছে। যানজট নিরসনে  পুলিশ সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়