শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২২, ০৩:৫১ দুপুর
আপডেট : ০৮ জুলাই, ২০২২, ০৯:১৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফেরি দিয়ে বাইক পারাপারের উদ্যোগ

ফেরি- বাইক

ডেস্ক রিপোর্ট: বিশেষ বিবেচনার কারণে ফেরি দিয়ে মোটরসাইকেল পারাপারের উদ্যোগ নিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। ফেরি কখন ছাড়বে তা বলা যাচ্ছে না। ঘাট এলাকায় মোটরসাইকেল জড়ো হয়েছে। ফেরি ভরে গেলেই ছেড়ে দেয়া হবে।

বিষয়টি জানিয়েছেন, বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ।

বিশেষ বিবেচনার কারণে ফেরি দিয়ে মোটরসাইকেল পারাপারের উদ্যোগের কথা জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

কুঞ্জলতা নামের ফেরিটির শিমুলিয়া ঘাট থেকে মাঝিরকান্দির উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা আছে। তবে কখন ছাড়বে তা জানায়নি বিআইডব্লিউটিসি।

বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ জানান, বিশেষ বিবেচনার কারণে ফেরি দিয়ে মোটরসাইকেল পারাপারের উদ্যোগ নিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। ফেরি কখন ছাড়বে তা বলা যাচ্ছে না। ঘাট এলাকায় মোটরসাইকেল জড়ো হয়েছে। ফেরি ভরে গেলেই ছেড়ে দেয়া হবে।

২৫ জুন পদ্মা সেতু চালুর কারণে শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে বন্ধ করে দেয়া হয় যাত্রীবাহী পরিবহন পারাপারকারী ফেরি। তবে সেতু উদ্বোধনের পরের দিন সেতু দিয়ে মোটরসাইকেল পারাপার নিষিদ্ধ করে কর্তৃপক্ষ। সেতু দিয়ে ঈদের আগে আর বাইক চলাচলের সুযোগ দেয়া হবে না বলেও জানানো হয়। এরপর দুর্ঘটনা রোধে এবারের ঈদযাত্রায় মহাসড়কেই বাইক চলাচলে নিষেধাজ্ঞা দেয় সরকার।

তবুও থেমে নেই ঈদযাত্রায় মহাসড়কে বাইক চলাচল। সেতুতে বাইক চলাচল বন্ধ থাকায় অনেকেই ইঞ্জিনচালিত নৌকায় বাইক নিয়ে পাড়ি দিচ্ছেন উত্তাল পদ্মা।

শুক্রবার (৮ জুলাই) সকাল থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়ার ৩ নম্বর ঘাটে বাইক নিয়ে অপেক্ষা করতে দেখা যায় বেশ কিছু বাইকারকে। সূত্র: নিউজ বাংলা

  • সর্বশেষ
  • জনপ্রিয়