শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২২, ০৩:৪৪ দুপুর
আপডেট : ০৮ জুলাই, ২০২২, ০৯:০৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফাঁকা হচ্ছে রাজধানী, বাসের জন্য হাহাকার

ফাঁকা হচ্ছে রাজধানী

ডেস্ক রিপোর্ট: দু-একটা বাস আসার সঙ্গে সঙ্গে মুহূর্তেই হুড়োহুড়ি করে উঠে পড়ছে মানুষ। মানুষের তুলনায় বাসের সংখ্যা খুবই কম। পদ্মা সেতু হয়ে বাড়ি ফিরতে আগ্রহীরা বাসের জন্য রীতিমতো হাহাকার করছেন।

নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে রাজধানী। এর প্রভাব পড়ছে পথে পথে। উপচে পড়া ভিড় জমেছে কাউন্টার আর বাস থামার স্থানগুলোতে। তবে যাত্রাবাড়ী মোড়ে যেন এই ভিড় আরও বেশি।

শুক্রবার (৮ জুলাই) সকাল থেকেই যাত্রাবাড়ী মোড়সহ আশপাশের এলাকায় ভরে গেছে মানুষে। পরিবার-স্বজন নিয়ে বাসের জন্য অপেক্ষা করছেন যাত্রীরা। বাসের দেখা নেই।

দু-একটা বাস আসার সঙ্গে সঙ্গে মুহূর্তেই হুড়োহুড়ি করে উঠে পড়ছে মানুষ। মানুষের তুলনায় বাসের সংখ্যা খুবই কম। পদ্মা সেতু হয়ে বাড়ি ফিরতে আগ্রহীরা বাসের জন্য রীতিমতো হাহাকার করছেন।

মোড়টিতে কয়েকটি দূরপাল্লার বাস কাউন্টার রয়েছে। তবে এখানে দূরপাল্লার চেয়ে লোকাল বাসের যাত্রী বেশি। নগরীর অন্য জায়গা থেকে ছেড়ে আসা বাসগুলো যাত্রী নিয়ে পদ্মা সেতুর ওপার বা আশপাশে যাচ্ছে। এরপর এ যাত্রীরা অন্য বাহনে গন্তব্যে পৌঁছাবেন।

গণপরিবহনে বাড়ি ফেরার অপেক্ষায় থাকা একাধিক যাত্রী তাদের ক্ষোভের কথা জানিয়েছেন। সঙ্গে অভিযোগ তুলেছেন, ভাড়া বেশি নেয়ারও।

সড়কে দীর্ঘ যানজট যাত্রীদের দুর্ভোগ আরও বাড়িয়েছে। বকশীবাজার থেকে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের ওপর পর্যন্ত যানবাহনের জট লেগে আছে। যাত্রাবাড়ী প্রান্তেও এই জটে আটকে আছে গাড়ি। মানুষের ভিড়ে বাস চলাচলে বিঘ্ন ঘটছে। যেকোনো সময় দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা।

পরিবার নিয়ে গোপালগঞ্জ যেতে যাত্রাবাড়ী মোড়ে বসে ছিলেন শফিকুল ইসলাম। তিনি বলেন, ‘পদ্মা সেতু হয়ে বাড়ি ফেরার জন্য মানুষ ভোর থেকে এখানে এসে ভিড় করেছে। মানুষের হিসাবে বাসের সংখ্যা খুবই কম। এখন মনে হচ্ছে আরিচা হয়ে বাড়ি ফিরলেই ভালো হতো।’

আরেক যাত্রী মো. সুমন বলেন, ‘একটা করে ঢাকায় চলা লোকাল বাস আসতেছে আর যাত্রীরা হুড়োহুড়ি করে উঠতেছে। কে কার আগে উঠতে পারে সেটা নিয়ে পাল্লা হচ্ছে।’

যাত্রাবাড়ী মোড়ে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট পলাশ মজুমদার বলেন, ‘বৃহস্পতিবার থেকেই এ রকম জ্যাম। সারা রাত জ্যাম ছিল। আজকে ভোর থেকেই দক্ষিণাঞ্চলের মানুষের ঢল এখানে। মানুষের জন্য গাড়ি এগোতে পারছে না। এত মানুষের কারণে যাত্রাবাড়ীর আশপাশের পুরা এলাকা যানজট।’ সূত্র: নিউজ বাংলা

  • সর্বশেষ
  • জনপ্রিয়