শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২২, ০৪:৪৫ দুপুর
আপডেট : ০৭ জুলাই, ২০২২, ০৪:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদযাত্রায় তৃতীয় দিনেও উত্তরবঙ্গগামী ৭ ট্রেন ছাড়লো দেরিতে

ট্রেন

শাহীন খন্দকার: কোরবাণীর ঈদ যাত্রায় প্রথম দু’দিন ঘরে ফেরা মানুষের ভোগান্তি না হলেও তৃতীয় দিনে যাত্রীরা ভোগান্তির অভিযোগ করেছেন। আজ বৃহস্পতিবার ও সাতটি ট্রেন কমলাপুর স্টেশন থেকে দেরিতে ছেড়ে গেছে। আর এসব ট্রেন দেরিতে যাওয়ার কারন হিসাবে রেল কর্তৃপক্ষ বিভিন্ন কারণ দেখিয়েছেন। 

গত দুই দিনের তুলনায় আজ ভোর থেকে রাজধানীর কমলাপুর রেলস্টেশনের প্ল্যাটফর্মগুলোতে যাত্রীদের ভিড় ছিলো। এদিকে কমলাপুর রেল স্টেশনের একাধিক সুত্র জানিয়েছেন,সুন্দরবন, নীলসাগর, ধুমকেতু, রংপুর এক্সপ্রেস, তিতাস কমিউটার, একতা এক্সপ্রেস, অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেন এক থেকে দুই ঘণ্টা দেরিতে ছেড়েছে।

এসব ট্রেনের বেশির ভাগই উত্তরবঙ্গগামী। কমলাপুর স্টেশন সূত্র বলছে, চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি সকাল ৬টা ৪০ মিনিটে ছাড়ার কথা। প্ল্যাটফর্মে আসামাত্রই অপেক্ষমাণ যাত্রীদের অনেকে ট্রেনটির ছাদে উঠে পড়েন।

এ সময় স্টেশন কর্তৃপক্ষ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে তাদের ট্রেনের ছাদ থেকে নামান। এরপর তাদের ছাদ থেকে নামিয়ে ট্রেনের ভেতরে ঢোকার সুযোগ করে দেওয়া হয়। এসব করতে গিয়ে ট্রেনটি ২ ঘণ্টা ৪০ মিনিট দেরি করে ৯টা ২০ মিনিটে স্টেশন ছাড়ে।

রাজশাহীগামী ধুমকেতু ৬টায় কমলাপুর স্টেশন ছাড়ার কথা। সেটি ২ ঘণ্টা ১০ মিনিট দেরি করে সকাল ৮টা ১০ মিনিটে স্টেশন ছাড়ে। রংপুর এক্সপ্রেস ছাড়ার নির্ধারিত সময় ছিল সকাল ৯টা ১০ মিনিটে। ট্রেনটি ১ ঘণ্টা দেরি করে ১০টা ১০ মিনিটের দিকে কমলাপুর স্টেশন ছেড়ে চলে যায়। সুন্দরবন এক্সপ্রেস সকাল সোয়া আটটায় স্টেশন ছাড়ার কথা। সেটি ৩০ মিনিট দেরি করে পৌনে ৯টায় স্টেশন ছাড়ে। 

বিলম্বে ছেড়ে যাওয়া ৭টি ট্রেন সর্ম্পকে কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ঈদ উপলক্ষে কমলাপুরে যাত্রীর চাপ বাড়ছে। ধুমকেতু এক্সপ্রেস ছাড়া সকাল থেকে বেশির ভাগ ট্রেন নির্ধারিত সময়ে ছেড়েছে। কয়েকটি অবশ্য আধা ঘণ্টা, এক ঘণ্টা দেরিতে ছেড়েছে।

তিনি বলেন, যেসব ট্রেন দেরি হচ্ছে সেগুলো উত্তরাঞ্চলের। এটাকে বিপর্যয় বলা যায় না। নিরাপদে যাত্রীদের পৌঁছাতেই স্টেশনগুলোতে একটু সময় নিয়ে যাত্রী নামাতে হচ্ছে। বড় কথা ওই পার থেকে আসতে দেরি হয় বলে কমলাপুর থেকে ট্রেন ছাড়তেও দেরি হয়েছে। 

তিতাস কমিউটার ছাড়ার কথা সকাল ৯টা ৪৫ মিনিটে। সেটি স্টেশন ছাড়ে ১০টা ১৫ মিনিটে। ৬ নম্বর প্ল্যাটফর্মে একতা এক্সপ্রেস ট্রেনটি ছাড়ার কথা সকাল ১০টা ১০ মিনিটে। বেলা সাড়ে ১১টার দিকে একতা এক্সপ্রেস কমলাপুর ছেড়ে যায়। একতা এক্সপ্রেসের দেরির প্রসঙ্গে কমলাপুর স্টেশন ব্যবস্থাপক বলেন, যেসব ট্রেনের চাহিদা বেশি থাকে, সেখানে বাড়তি কোচ সংযুক্ত করা হয়।

একতা এক্সপ্রেসেও একটি কোচ যুক্ত করা হয়েছে। এ কারণে দেরি হচ্ছে। এটা অপারেশনাল বিষয়। ঢাকা থেকে তারাকান্দিগামী অগ্নিবীণা এক্সপ্রেস বেলা ১১টায় ছাড়ার কথা ছিল। পরে ট্রেনটি সাড়ে ১১টায় ছাড়ে। কর্তৃপক্ষ আরো জানিয়েছে, সকাল থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ১৩টি ট্রেন কমলাপুর স্টেশন ছেড়ে যায়। সারা দিনে দুটি বিশেষ ট্রেনসহ ৩৯ জোড়া ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়