শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২৪, ০৫:০৫ বিকাল
আপডেট : ০৭ জুলাই, ২০২৪, ০৫:০৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৬ টি আন্তর্জাতিক রুটে বিমানের লোকসান

রফিকুল ইসলাম মিঠু: [২] ছয়টি আন্তর্জাতিক রুটে লাভ করতে পারছে না বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এসব রুটে লাভজনক করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সংস্থাটি। সম্প্রতি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে বিমানের দেওয়া এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

[৩] লোকসানে থাকা রুটগুলো হলো ম্যানচেস্টার, কুয়েত, দিল্লি, কলকাতা, গুয়াংজু ও নারিতা।

[৪] এ ছাড়া ১১টি আন্তর্জাতিক রুট লাভজনক অবস্থায় রয়েছে। সেগুলো হলো লন্ডন, টরন্টো, মদিনা, রিয়াদ, জেদ্দা, দাম্মাম, দুবাই, ব্যাংকক, কাঠমান্ডু, কুয়ালালামপুর ও সিঙ্গাপুর। একইসঙ্গে আবুধাবি, দোহা, মাসকাট ও শারজাহ রুট লাভে পরিণত হচ্ছে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়।

[৫] রুটগুলো লাভজনক করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে বিমান বাংলাদেশ। এর মধ্যে যাত্রীপ্রতি রাজস্ব বৃদ্ধির ও ব্যয় সংকোচন, যাত্রী সেবার মানে দৃশ্যমান উন্নয়ন করা হয়েছে।

[৬] এ ছাড়া যাত্রী পরিবহন সক্ষমতা বৃদ্ধির চেষ্টা অক্ষুণ্ন রাখার পাশাপাশি ভাড়ার সঙ্গে এক্সেস ব্যাগেজ ওয়েট সমন্বয়পূর্বক লোড পেনাল্টি পরিহারের প্রক্রিয়াও চলছে।

[৭] প্রতিবেদনে আরও বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নেটওয়ার্ক সম্প্রসারণ কার্যক্রম অব্যাহত রয়েছে। নতুন আন্তর্জাতিক গন্তব্যে মালে, কুনমিং, সিডনি, জাকার্তা, সিউল, উহান এবং বাহরাইন অন্তর্ভুক্ত রয়েছে। নিউইয়র্কে পুনরায় ফ্লাইট পরিচালনার কার্যক্রম অব্যাহত রয়েছে। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়