শিরোনাম
◈ হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজার পথে বেগম খালেদা জিয়া ◈ সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দিতে হবে: হাইকোর্ট  ◈ স্ত্রী-কন্যাসহ বেনজীরের সম্পদের হিসাব দিতে দুদকের নোটিশ  ◈ রূপগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযান, ৩টি বোমা ও সরঞ্জাম উদ্ধার ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের ◈ পেনশন ‘প্রত্যয়’ নিয়ে সরকারের আনুষ্ঠানিক বক্তব্য ও  ব্যাখ্যা ◈ ‘প্রত্যয়’ প্রত্যাহারে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী ◈ বিমান থেকে ঝাঁপ দিয়ে গিনেস রেকর্ডসে বাংলাদেশের আশিক ◈ পশ্চিম বঙ্গে রেশন বন্টন দুর্নীতি মামালায় ৭০ লাখ রুপি ফেরত দিতে চান অভিনেত্রী ঋতুপর্ণা ◈ চাকরিসূত্রে সৌদি যেতে প্রতারণা রোধে কাজ করবে যৌথ টাস্কফোর্স: পররাষ্ট্রমন্ত্রী 

প্রকাশিত : ২৪ জুন, ২০২৪, ০৬:৪৮ বিকাল
আপডেট : ২৫ জুন, ২০২৪, ০৮:৪৯ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আঞ্চলিক অ্যভিয়েশন হাব হিসেবে এ বছরই চালু হচ্ছে সৈয়দপুর বিমানবন্দর 

মোস্তাকিমস্বাধীন: [২] আকাশপথে ভারত, ভুটান ও নেপালের সঙ্গে আঞ্চলিক যোগাযোগ স্থাপনের লক্ষ্যে নতুন ভাবে তৈরী হয়েছে  সৈয়দপুর বিমানবন্দর। 

[৩] ৩২ হাজার ৬০৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত বিমানবন্দরটির রানওয়ের দৈর্ঘ্য বাড়িয়ে ১২ হাজার ফুট করা হয়েছে। এরই মধ্যে আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল, কার্গো টার্মিনাল, কন্ট্রোল টাওয়ার, ওয়্যারহাউজ, ফায়ার স্টেশন, অপারেশন স্টেশন, পাম্প হাউজ, পাওয়ার হাউজ, ভিআইপি ও ভিভিআইপি লাউঞ্জ এবং আবাসিক কোয়ার্টারসহ অন্যান্য অবকাঠামোর কাজ শেষ হয়েছে। (জাগো নিউজ)

[৪] উত্তরবঙ্গের কুড়িগ্রামে ভুটানের অথনৈতিক অঞ্চলকে ঘিরে বিমানবন্দরটি বাণিজ্য উন্নয়নে বিশেষ সহায়তা করবে। (ইনফো টক ) 

[৫] ১৯৭৯ সাল থেকে বিমানবন্দরটি অভ্যন্তরীণ রুটে চলাচলের জন্য ব্যবহার করা হচ্ছে। ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানবন্দরটিকে আন্তর্জাতিক মানে উন্নীত করার ঘোষনা দেন । 

[৬] অ্যাভিয়েশন বিশেষজ্ঞ কাজী ওয়াহিদুল আলম বলেছেন, নেপাল আমাদের খুব কাছাকাছি। ভারতের ট্রানজিট ভিসা নিয়ে নেপাল, ভুটান ও বাংলাদেশের মধ্যে ত্রিদেশীয় ভ্রমণকারিদের একটি অংশ সড়কপথে যাতায়াত করছে। বিমানবন্দর চালু হলে এই ভ্রমণকারিদের বড়ো একটি অংশ আকাশপথেই যাতায়ত করবে। 

[৭] ২০২২ অর্থবছরে বিমানবন্দরটি ৪ লাখ ১৮ হাজার ২৩২ জন যাত্রী বহন করেছে। অভ্যন্তরীণ যাত্রী পরিবহনে কক্সবাজার বিমানবন্দরের পরেই সৈয়দপুর বিমানবন্দরের অবস্থানে। (ইনসাইড নিউজ)। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়