শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১১ জুন, ২০২২, ১২:৫৯ রাত
আপডেট : ১১ জুন, ২০২২, ১০:৪১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মামলা করলো ‘হেনস্তার শিকার’ সেই তরুণী

ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট: রিকশায় করে বাসায় ফেরার পথে রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় হেনস্তার শিকার হওয়া সেই তরুণী শাহবাগ থানায় মামলা করেছেন।

বৃহস্পতিবার রাতে এই মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন শাহবাগ থানার ওসি মওদুত হাওলাদার। মামলায় কারও নাম উল্লেখ করা হয়নি। পুলিশ সিসি ক্যামেরা ফুটেজ বিশ্লেষণ করে কাজ শুরু করেছে বলে জানান ওসি মওদুত।

মামলার এজাহারে বলা হয়েছে, বুধবার রাত সাড়ে ১১টার দিকে নীলক্ষেত দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হলের সামনে আসলে পেছন থেকে মোটরসাইকেলে আসা এক ব্যক্তি হঠাৎ খামচে ধরে তার জামা ছিঁড়ে ফেলে। এরপর গালাগাল করতে করতে চলে যায়।

এর আগে হেনস্তার শিকার হওয়ার পর ফেসবুকে ওই তরুণী নিজের ছেঁড়া জামা পরা একটি ছবি পোস্ট করে লেখেন, এই যে আমার ছেঁড়া জামাটা দেখতেছেন, এটাই আপনাদের বাংলাদেশ। মূহুর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টটি ভাইরাল হয়ে যায়।

ওই তরুণী লিখেছেন, এই দেশে মেয়েদের মলেস্ট হওয়া, হ্যারাস হওয়া, রেপ হওয়া, গালি খাওয়া স্বাভাবিকভাবে মেনে থাকতে পারলে থাকেন, নাইলে এই রাগে দুঃখে ট্রমাটাইজ হয়ে সুইসাইড করেন, মরে যান, যা খুশি করেন কিন্তু প্রতিরোধ কিংবা বিচারের আশা কইরেন না।

ঘটনার বর্ণনা দিয়ে ওই তরুণী লিখেছেন, একটা লোক বাইক নিয়ে রিকশার পেছন থেকে এসে আমার বুক খামচে টেনে জামা ছিঁড়ে আমাকেই গালাগাল করতে করতে চলে গেল। আশেপাশে একটা পুলিশ নাই, একটা মানুষ এসে ধরল না, আমার চিৎকার শুনে। আমি কিচ্ছু করতে পারলাম না। আমার শরীর এখনো কাঁপতেছে ভয়ে।

আমার সাথে এমনটা কেন হলো? জানতে চেয়ে পোস্টে কয়েকটি প্রশ্ন ছুড়ে দেন ওই তরুণী। তিনি প্রশ্ন লিখেছেন, কখনো ভাবি নাই আমার ঢাকা শহরে আমার সাথেই এমন কিছু হতে পারে। একটা মানুষ আগায় আসলো না। একটা মানুষও না।

তিনি প্রশ্ন রাখেন, এই দেশে থাকতে চাইলে বিনিময়ে রাস্তাঘাটে গায়ে হাত দেওয়ার পারমিশন দিতে হবে? নাকি এখন সন্ধ্যার পর বাসার বাইরে বের হওয়া বন্ধ করে দিবো? আর কারে গিয়ে বললে একটু স্বাভাবিক সিকিউরভাবে এদেশে বাঁচতে পারবো?

  • সর্বশেষ
  • জনপ্রিয়